আজকের তারিখ- Fri-26-02-2021
 **   সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর **   পিলখানা হত্যা দিবস আজ **   করোনা নিয়ন্ত্রণে বিশ্বে অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ **   চিলমারীতে বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেককে লাঞ্চিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন **   দেশেই তৈরি হবে যুদ্ধবিমান: প্রধানমন্ত্রী **   সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে চিলমারীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত **   চিলমারীতে ১০দিনের মজুরীর দাবীতে শ্রমিকদের মানববন্ধন **   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ক্রিকেট প্রীতি ম্যাচ অনুষ্ঠিত **   জীবিকা নির্বাহ নৌকাই একমাত্র ভরসা ৬৫ বছরেও হাল ছাড়েননি জিঞ্জিরাম নদীর নৌকার মাঝি আব্দুস সবুর **   নাগেশ্বরীতে চরের বুকে সবুজের আল্পনা মরিচ চাষে লাভবান কৃষক

চিলমারীতে ১‘শ পরিবার পেল নতুন বাড়ী

স্টাফ রিপোর্টার: মুজিব জন্মশত বর্ষ উপলক্ষ্যে সারাদেশের ন্যায় কুড়িগ্রামের চিলমারীতে নতুন পাকা বাড়ী পেল ১‘শ টি ভূমি ও গৃহহীন পরিবার।
শনিবার সকাল ১১টায় ঢাকায় গণভবনে বসে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন ও প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে দেশের সকল উপজেলা পরিষদ মিলনায়তনে একযোগে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় চিলমারী উপজেলা পরিষদ সভাকক্ষে উপকারভোগীদের মাঝে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, উপজেলা নির্বাহী অফিসার এ, ডব্লিউ, এম রায়হান শাহ্, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আছমা বেগম, অফিসার ইনচার্জ মোঃ আমিনুন ইসলামসহ উপজেলা পরিষদের সকল কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীসহ উপকারভোগীরা।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলায় মোট ১০০টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য তৈরী করা হয়েছে পাকা বাড়ি। ঘর প্রতি বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা করে। এজন্য উপজেলায় মোট ১ কোটি ৭১লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
যাদের জমিও নেই বাড়িও নেই এমন’ পরিবারের মাঝে সরকারি খাস জমিতে তৈরী করে দেয়া হয়েছে পাকা বাড়ি। সংযুক্ত শৌচাগারসহ দুইটি কক্ষ বিশিষ্ট ওই পাকা ঘরে থাকছে রান্নাঘর ও বারান্দা। সুপেয় পানির জন্য থাকছে টিউবওয়েল। যা একটি ছোট পরিবারের থাকার জন্য যথেষ্ট।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )