আজকের তারিখ- Fri-26-02-2021
 **   সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর **   পিলখানা হত্যা দিবস আজ **   করোনা নিয়ন্ত্রণে বিশ্বে অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ **   চিলমারীতে বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেককে লাঞ্চিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন **   দেশেই তৈরি হবে যুদ্ধবিমান: প্রধানমন্ত্রী **   সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে চিলমারীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত **   চিলমারীতে ১০দিনের মজুরীর দাবীতে শ্রমিকদের মানববন্ধন **   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ক্রিকেট প্রীতি ম্যাচ অনুষ্ঠিত **   জীবিকা নির্বাহ নৌকাই একমাত্র ভরসা ৬৫ বছরেও হাল ছাড়েননি জিঞ্জিরাম নদীর নৌকার মাঝি আব্দুস সবুর **   নাগেশ্বরীতে চরের বুকে সবুজের আল্পনা মরিচ চাষে লাভবান কৃষক

দুইদিনে ১৫ জন শিশু ভর্তি: রৌমারীতে বাড়ছে শিশু ডায়রিয়া ও নিউমোনিয়া

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ঘনকুয়াশায় ও ঠান্ডার কারনে বাড়ছে শিশু ডায়রিয়া। গত দুই দিনে উপজেলার ৬টি ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগে সাফির হোসেন (৮) মাস, মোহাম্মদ আলী (১), মিরাজুল ইসলাম (২) ও রিয়ান হোসেনসহ ১৫ জন শিশু হাসপাতালে ভর্তি হয়েছে। রোটা ভাইরাসের কারনে এ রোগের সৃষ্টি হতে পারে বলে চিকিৎসকরা ধারনা করছেন। অপর দিকে ঠান্ডা ও ঘনকুয়াশায় কর্মজীবি মানুষ পড়েছে দূর্ভোগে । কনকনে হারকাপানো শীতে আগুনের তাপ নিচ্ছে মানুষ। সূর্য্যের আলো দেখা যাচ্ছে না। এতে বৃদ্ধ ও শিশুরা নানা ধরনের রোগে আক্রান্ত হচ্ছে। উপজেলার খেটে খাওয়া মানুষরা পড়েছে চরম দূর্ভোগে। তাদের কাজকর্ম নেই। শীতের কাপড়ের জন্য কষ্টে দিনাতিপাত করছে অসহায় দরিদ্র পরিবারগুলো।
উপজেলার বামনের চর গ্রামের সাইদুর রহমান বলেন, দুইদিন থেকে ঠান্ডা ও ঘন কুয়াশায় ঘর থেকে বের হতে পারছিনা। কাজও বন্ধ রয়েছে। এমন ঘনকুয়াশা যদি অব্যাহত থাকে তাহলে আরো বিপদ হবে।
ব্যাপারী পাড়া গ্রামের দিন মুজুর, শহিদুর রহমান জানান, অতিরিক্ত ঠান্ডার জন্য কাজ করতে পারি না। ঘরে খাবার না থাকায় অন্যের কাছে ধার নিয়ে আপাতত চলছি।
রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা (ভার:) ডা. নাজমুল হুদা বলেন, শীত ও অতিরিক্ত ঠান্ডাজনিত কারনে শিশুরা ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে। ইতোমধ্যে গত দুইদিনে ১৫ জন শিশু ভর্তি হয়েছে। তবে কোন আশঙ্কা নেই।
উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আজিজুর রহমান জানান, বরাদ্দকৃত শীতবস্ত্র বিতরন করা শেষ হয়েছে। আবারো নতুন করে ঠান্ডা পড়ায় খেটে খাওয়া মানুষ বিপাকে পড়েছে। বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )