আজকের তারিখ- Wed-13-11-2019

লেবার পার্টির প্রার্থী নির্বাচিত হলেন আরেক বঙ্গকন্যা

আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটেনের নির্বাচনে লন্ডনের টাওয়ার হ্যামলেটসের পপলার ও লাইম হাউস- লেবার পার্টির জন্য নিরাপদ আসন। এই আসন থেকে এবার প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন আরেক বঙ্গকন্যা আফসানা বেগম।

রোববার পার্টি সদস্যদের ভোটে পপলার-লাইম হাউস আসনে আগামী নির্বাচনে লেবার পার্টির প্রার্থী মনোনীত হন আফসানা। বিকেল ৪টায় সেন্ট পলস ওয়ের সেন্ট পলস চার্চে লেবার পার্টির পাঁচ শতাধিক সদস্যের ভোটে প্রার্থী মনোনীত হন তিনি।

রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষে সন্ধ্যা ৬টায় শুরু হয় নির্বাচনের মূল কার্যক্রম। পপলার লাইম হাউজ সিএলপির চেয়ার মাইক ডেভিসের তত্ত্বাবধানে অনুষ্ঠিত ভোটে প্রথমে প্রার্থীদের ৫ মিনিট করে নিজের প্রার্থিতার সমর্থনে বক্তব্য প্রদানের সুযোগ দেওয়া হয়। এরপর শুরু হয় গোপন ব্যালেটে ভোট। রাত ৮টায় ভোটের ফলাফল ঘোষণা করেন মাইক ডেভিস। এতে আফসানা বেগম ২৮১ ভোট পেয়ে বিজয়ী হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি সোমালিয় বংশোদ্ভূত কাউন্সিলর আমিনা আলী পান ২২৩ ভোট।

আফসানা বেগম টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এবং পার্টির লন্ডন রিজিয়নের সদস্য। ওই পদে তিনিই প্রথম কোনো বাঙালি বংশোদ্ভূত। মোমেন্টামের ন্যাশনাল কোঅর্ডিনেটরেরও দায়িত্ব পালন করছেন আফসানা।

এই আসনের বর্তমান এমপি জিম ফিটজপেট্রিক আর নির্বাচন না করার ঘোষণা দেওয়ায় লেবার পার্টি নতুন প্রার্থী হিসেবে মনোনীত করে আফসানাকে। জিম ফিটজপেট্রিক ২০১০ সাল থেকে এই আসনে লেবার দলীয় এমপি। এর আগে ১৯৯৭ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি পপলার অ্যান্ড কেনিংটাউন আসনের এমপি ছিলেন। ২০১০ সালে পপলার অ্যান্ড কেনিংটাউন আসনের নাম বদলে করা হয় পপলার অ্যান্ড লাইম হাউস।

বাংলাদেশের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার লুদরপুর গ্রামে আফসানার পূর্বপুরুষের বাড়ি। টাওয়ার হ্যামলেটসের এক সময়ের সিরিমনিয়েল মেয়র প্রয়াত কাউন্সিলর মনির উদ্দিন আহমদের মেয়ে আফসানা বেগমের জন্ম ও বেড়ে ওঠা ব্রিটেনে। আগামী নির্বাচনে বিজয়ী হলে রোশনারা আলী, টিউলিপ সিদ্দিক ও রূপা হকের পর তিনি হবেন চতুর্থ বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )