আজকের তারিখ- Sun-11-04-2021

খবরদারির কারণে শাহনূর সবার চক্ষুশূল

বিনোদন ডেস্ক: জমিদারী প্রথা শেষ হয়েছে সেই কবে। ভগ্নপ্রায় জমিদার বাড়িগুলো এখন পর্যটন কেন্দ্রে পরিণত। জমিদারী প্রথা শেষ হলেও বংশ পরম্পরায় তাদের ঠাট-বাঁট, আচার-আচরণ, চলন-বলন এখনো রয়ে গেছে। নদী মরে  গেলে যেমন তার বাঁক রয়ে যায় তেমনি জমিদারী শেষ হলেও তাদের শরীরে রয়ে গেছে জমিদারী রক্ত।  জমিদারী রক্তের কারণেই অহংকারে মাটিতে পা পড়ে না, আশপাশের মানুষকে তাচ্ছিল্য করে, ঘৃণার চোখে দেখে। সমাজের নানা অসংগতিগুলোই ওঠে এসছে নাটকের গল্পে- এমন গল্পের একটি গুরুত্বপূর্ণ অহংকারী আর খবরদারিসূলভ চরিত্রে দীর্ঘ ধারাবাহিকে অভিনয় করছেন চিত্রনায়িকা শাহনূর।
সাজ্জাদ হোসেন দোদুলের পরিচালনায় বৈশাখী টেলিভিশনে প্রচার হচ্ছে ধারাবাহিক ‘জমিদার বাড়ি’।
জানা গেছে, জমিদার বাড়ির ঘষেটি বেগম’খ্যাত শম্পা রেজার বড় মেয়ের চরিত্রে অভিনয় করেছেন শাহনূর। নাটকের ৭০ পর্ব থেকে শানে নূর চরিত্রে প্রথম অভিষেক হয় তার। অভিষেকেই দর্শকদের নজর কেড়েছেন শাহনূর। নাটকের কোনো দজ্জাল চরিত্রে শাহনূরের অভিনয় এই প্রথম।
শাহনূর বলেন, একদিকে সাজ্জাদ হোসেন দোদুলের মতো মেধাবী পরিচালক অন্যদিকে জনপ্রিয় গল্পকার টিপু আলম মিলনের গল্পই মূলত: এ নাটকে অভিনয়ের ব্যাপারে আমাকে আগ্রহী করে তুলেছে। আমার চরিত্রটিও বেশ মজার। জমিদার বাড়ির বড় মেয়ে হিসেবে আমার খবরদারি সবার চক্ষুশূলে পরিণত হবে। ঈর্ষায় জ্বলবে সবাই।
তিনি আরো বলেন, নাটকের মূল উপজীব্য ভগ্নপ্রায়  মির্জা জমিদারের বাড়ি। জমিদার রমজান মির্জা মারা যাবার সময় সমস্ত সম্পত্তি স্ত্রী রাবেয়ার নামে লিখে দিয়ে যান। রাবেয়ার তিন ছেলে- বাদশা, নবাব ও সম্রাট। গ্রামের মানুষ এটাও জানে-রাবেয়া মির্জা জমিদারের একক স্ত্রী নন, এক বাঈজীকে বিয়ে করেছে, তার ঘরেও আরো সন্তান আছে। এটা জানার পর ক্ষুব্ধ রাবেয়া মির্জা বিশ্বস্ত লোক দ্বারা জমিদার রমজান মির্জাকে পানিতে ডুবিয়ে হত্যা করান। হত্যার আগে সব সম্পত্তি জোর করে নিজের নামে লিখিয়ে নেয়। জমিদারের মৃত্যুরহস্য আজও অজানা। কাহিনী যত এগিয়ে যাবে ততই উন্মোচিত হবে একের পর এক নাটকীয়তা।
তারকাবহুল এ ধারাবাহিক নাটকটিপ্রচার হচ্ছে সপ্তাহে তিনদিন প্রতি মঙ্গল, বুধ ও বৃহষ্পতিবার রাত ৯টা ২০ ও ১১টা ৩০ মিনিটে। অভিনয় করেছেন মনোজ সেন গুপ্ত, শম্পা রেজা, আ খ ম হাসান, নাদিয়া মীম, শিল্পী সরকার অপু, সুব্রত, মোমেনা চৌধুরী,  মিলন ভট্ট, সিফাত, ইমতু, রাশেদ মামুন অপু প্রমুখ।
টিপু আলম মিলনের গল্পে নাটকের সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সাজ্জাদ হোসেন দোদুল। ধারাবাহিকটি প্রযোজনায় রয়েছে এশিয়াটিক মাইন্ড শেয়ার।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )