আজকের তারিখ- Tue-18-05-2021

রমজানের প্রথম দিনেই চিলমারীতে কাঁচকোল সামাজিক স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনেরইফতার সামগ্রী বিতরণ 

এস এম রাফিঃ কুড়িগ্রামের চিলমারীতে রমজানের প্রথম দিনেই ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।
বুধবার সকাল ১১টায় উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের কাঁচকোল বাজারে কাঁচকোল সামাজিক স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রথম ধাপে দুস্থ-অসহায় রোজাদার ৬০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। ইফতার সামগ্রীর মধ্যে ছিলো ১কেজি ছোলা, ১কেজি মুড়ি, ৫০০ গ্রাম খেজুর এবং ১০টি ওর স্যালাইন।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেদ আলী মন্ডল সবুজ, সংগঠনের চিলমারী প্রতিনিধি রুনা বেগম, সহ-সভাপতি উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মশিউর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল ওয়াহাব মিঞা, দপ্তর সম্পাদক মোঃ ফারুক আহমেদ সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।
এই স্বেচ্ছাসেবী সংগঠন টি গত ৩০ শে মে, ২০২০ ইং তারিখে মানবসেবার মহৎ উদ্দেশ্য নিয়ে স্বপ্নবাজ কিছু তরুণের হাত ধরে কাঁচকোল সামাজিক স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন (KSSF) নামে একটি অরাজনৈতিক, অলাভজনক, জনকল্যাণকর সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠা লাভের পর থেকে সংগঠনটি সমাজসেবামূলক নানামুখী কর্মকাণ্ডের অব্যাহত রেখেছে।
ইতিমধ্যে সংগঠনটি করোনা মহামারী দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করণের অংশ হিসেবে উপজেলা ব্যাপী মাইকিং প্রচারণা, ডিজিটাল ব্যানার স্থাপন, লিফলেট, সাবান এবং মাস্ক বিতরণ সেই সাথে স্থানীয় মসজিদসমূহে বিশেষ দোয়া আয়োজনের মাধ্যমে ইমাম ও মুয়াজ্জিনদের সহযোগিতায় সাধারণ মুসল্লিদের মাঝে করোনা বিষয়ক সচেতনতা তৈরিতে কাজ করে যাচ্ছে।
এছাড়াও গেলো বছরের ভয়াবহ বন্যায় মাস ব্যাপী পানিবন্দি অসহায় মানুষদের মধ্যে চার ধাপে ৯২০টি পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করেছে এবং বন্যা পরবর্তী সময়ে ভেঙে যাওয়া রাস্তায় স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁশের সাঁকো নির্মাণ করেছে।
এতেই থেকে নেই সংগঠনটির কার্যক্রম অপরদিকে বিশ্বব্যাপী সবুজায়নের অংশ হিসেবে বৃক্ষরোপন কর্মসূচী, স্থানীয় দুস্থ ও অসহায় লোকের চিকিৎসা সহায়তা প্রদান, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে একাদশ শ্রেণির প্রথম বর্ষের এক সেট বই প্রাপ্তিতে সহায়তা, শিক্ষা বিষয়ক গাইডলাইন, ক্যারিয়ার কাউন্সিলিং পাশাপাশি সামাজিক অবক্ষয়ের হাত থেকে যুব সমাজকে সুস্থ ও সুন্দর জীবন গঠনে জীবনবোধের শিক্ষা বিষয়ক সেমিনার আয়োজন, অষ্টম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদেরকে বিনামূল্যে কোচিং করানো ও পাশাপাশি বিভিন্ন পরীক্ষা আয়োজনের মাধ্যমে মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণের কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটি।
গেল শীতে দুস্থ ও অসহায় দরিদ্রদের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ এবং সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে দুস্থ ও অসহায় বয়োবৃদ্ধ মানুষদের মাঝে বস্ত্র বিতরন কর্মসুচী পালন করেছে।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )