আজকের তারিখ- Sun-28-11-2021

রাজারহাটে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি 

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: “রাজারহাটে ভূয়া মুক্তিযোদ্ধার ডিজিটাল প্রতারণা” শিরোনামে “দৈনিক জনকথা” পত্রিকায় সংবাদ প্রকাশের জেরে উক্ত পত্রিকার সম্পাদককে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে ভুয়া মুক্তিযোদ্ধার ছেলের বিরুদ্ধে।কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ভুয়া মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের গড়ে তোলা অগ্রযাত্রা সমাজ উন্নয়ন সংস্থার ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশের নামে প্রতারণার প্রতিবেদন প্রকাশ করায় এই হুমকি দেয়া হয় বলে জানিয়েছেন ভুক্তভোগী সাংবাদিক রোস্তম আলী।
এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী সাংবাদিক।
ভুক্তভোগী সাংবাদিক “দৈনিক জনকথা” নামক পত্রিকার সম্পাদক রোস্তম আলী কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের বাসীন্দা। বুধবার(২৬ এপ্রিল) দুপুরে তাকে তার বাড়ির পাশে গিয়ে প্রান নাশের হুমকি দেয়া হলে ঐদিন রাতে রাজারহাট থানায় একটি সাধারণ ডায়েরি করেন তিনি।
সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়, ‘রাজারহাটে ভুয়া মুক্তিযােদ্ধার ডিজিটাল প্রতারনা’ নামের একটি অনুসন্ধানী প্রতিবেদন “দৈনিক জনকথা” পত্রিকায় গতি ২৪ মে প্রকাশিত হয় । এর জের ধরে রাজারহাট ইউনিয়নের হরিশ্বর তালুক এলাকার মো. আব্দুল খালেকের পুত্র মােঃ হুমায়ুন কবীর সােহাগ(৪২) ঐ পত্রিকার সম্পাদক রোস্তম আলীকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে। সর্বশেষ গত ২৬ মে (বুধবার) মােঃ হুমায়ুন কবীর সােহাগ(৪২) সম্পাদক রোস্তমের বাড়ির কাছে এসে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি দিতে থাকে।একাকী পেলে মারপিট করে হাত-পা ভেঙে দেয়ার হুমকি দেয় হুমায়ুন।  উক্ত দূর্ণীতির সংবাদটি পত্রিকা থেকে মুছে না ফেললে হুমায়ুন প্রাননাশেরও হুমকি দেয় বলেও সাধারণত ডায়েরিতে উল্লেখ রয়েছে। এছাড়াও কথা না শুনলে মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানি করার হুমকিও দেয় হুমায়ুন।
উল্লেখ্য, সাধারণ ডায়েরিতে অভিযুক্ত হুমায়ুন ভুয়া মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের পুত্র। সাম্প্রতিক সময়ে জেলায় দূর্ণীতি ও প্রতারণার দায়ে অভিযুক্ত অগ্রযাত্রা সমাজ উন্নয়ন সংস্থাটির চেয়ারম্যান আব্দুল খালেক। আব্দুল খালেক এবং তার পুত্র হুমায়ুন কবীর এর আগেও চিলমারীতে অর্থ আত্মসাতের দায়ে মহিলা বিষয়ক কর্মকর্তার দায়ের করার মামলার জামিনে আছেন।
এ ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিক রোস্তম আলী জানান, প্রয়োজনীয় সকল প্রকার তথ্য প্রমানাদি হাতে রেখেই নিউজ প্রকাশ করা হয়েছে। তার কাছে প্রমানাদি চাইলে তারা দেখাতে ব্যর্থ হয়েছে। আমার কলম অন্যারের বিরুদ্ধে চলছে চলবে। অন্যায়ের সাথে আপোষ নয়।
সাধারণ ডায়েরি করার বিষয়টি নিশ্চিত করে রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার জানান।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )