আজকের তারিখ- Wed-22-09-2021

টাইগারদের টানা দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডর বিপক্ষে টানা দ্বিতীয় জয় তুলে নিলো টাইগার্সরা। পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে টম লাথামের ব্যাটিং দক্ষতার পরও মাত্র চার রানে ম্যাচ হেরে যায় ব্লাকক্যাপসরা। এর ফলে ৫ ম্যাচ টি-২০ সিরিজের ২-০ তে এগিয়ে গোলো বাংলাদেশ।

বাংলাদেশের দেওয়া ১৪২ রানে বিশাল রানের তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় কিউইরা। শুরুতেই বাংলাদেশের হয়ে ব্রেকথ্রুরু এনে দেন সাকিব আল হাসান। ওপেনার রবীন্দ্রকে ১০ রানে বোল্ড আউট করে প্যাভিলিয়নে পাঠান মিস্টার সেভে›টি ফাইভ। অন্যদিকে টম ব্লোন্ডেলকে স্টামপিংয়ের ফাঁদে ফেলে কিউদের দ্বিতীয় উইকেট শিকার করেন মাহিদী হাসান। এরপরে গল্পটা অধিনায়ক টম লাথম ও ইয়াংয়ের। দুইজনে গড়েন ৪৩ রানের পার্টেনারশিপ। তবে এই পার্টনারশিপকে আর বড় করতে দেননি সাকিব আল হাসান। সাকিবকে বড় শর্ট খেলতে গিয়ে সাইফুদ্দিনের কাছে ক্যাচ তুলে দেন ইয়াং। প্যাভিলিয়নে ফেরার আগে ইয়াং করেন ২২ রান। সাকিবের আর দুই উইকেট পেলেই মালিঙ্গাকে টপকিয়ে তিনি হয়ে যাবেন টি-২০ ক্রিকেটে সর্বো”চ উইকেট শিকারির মালিক। কলিং ডি গ্রান্ডহোমকে ৮ রানে ফিরান নাসুম আহেম্মেদ। হেনরি নিলোলাকে ৬ রানে ফিরান শেখ মাহিদী। তবে অপর প্রান্তে আগলে রেখে একাই লড়তে থাকেন অধিনায়ক টম লাথাম তুলে নেনে টি-২০ ক্যারিয়ারের প্রথম ফিপটি। কিউদের শেষ ওভারে প্রয়োজন ছিলো ২০ রান। তবে শেষ ওভারে কিউরা তুলতে পারেন ১৬ রান। নির্ধারিত ওভার ৫ উইকেট হারিয়ে ১৩৭ রানে থামে কিউদের ইনিংস। সাকিব ও মাহিদী হাসান নেন দুই করে উইকেট এবং নাসুম নেন এক উইকেট। প্লেয়ার অফ দ্যা ম্যাচ হন রিয়াদ।

এর আগে প্রথমে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ১৪১ রান তুলে রিয়াদ বাহীনি। উইকেটে সেট হয়ে হাত খুলতে খেলতে যাচ্ছিলেন লিটন। দশম ওভারে কিউই স্পিনার রাচিন রবীন্দ্রকে স্লগ সুইপে মিডউইকেটের ওপর দিয়ে ৮৪ মিটার ছক্কাও হাঁকান ডানহাতি এই ব্যাটসম্যান।

কিন্তু ওই ওভারেই বোকার মতো কাজ করে বসেন। অফস্ট্যাম্পের বাইরের বল আলতো খোঁচায় টেনে এনে ভাঙেন স্ট্যাম্প। ২৯ বলে ৩ বাউন্ডারি আর এক ছক্কায় লিটনের ৩৩ রানের ইনিংসটির অপমৃত্যু তাতেই, ভাঙে ৫৯ রানের ওপেনিং জুটি।

পরের বলে আবারও বিপদ বাংলাদেশের। এবার মুশফিকুর রহীম টার্ন বুঝতে না পেরে পা কিছুটা এগিয়েছিলেন, নিমিষেই স্ট্যাম্প ভেঙে দেন উইকেটরক্ষক টম ল্যাথাম। গোল্ডেন ডাকে ফিরতে হয় টাইগার দলের ব্যাটিং ভরসাকে।

উইকেটে এসে সাকিব আল হাসান চালিয়ে খেলছিলেন। দারুণ দুটি বাউন্ডারিও হাঁকান। কিন্তু ৭ বলে ১২ করে ফিরতে হয় তাকেও। ৫৯ থেকে ৭২, ১৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা

সেখান থেকে ২৮ বলে ৩৪ রানের জুটি নাইম আর মাহমুদউল্লাহর। ৩ বাউন্ডারিতে বল সমান ৩৯ করা নাইমকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন রবীন্দ্র। পায়ের বল ক্লিয়ার করতে গিয়ে লংঅনে টম ব্লান্ডেলের হাতে ধরা পড়েন টাইগার ওপেনার।

বেশিক্ষণ টিকতে পারেননি আফিফ হোসেন ধ্রুব। উইকেটে এসেই ডাউন দ্য উইকেটে বড় শট খেলতে গিয়ে লংঅনে ক্যাচ হন বাঁহাতি এই ব্যাটসম্যান (৩ বলে ৩)।

তবে অধিনায়ক মাহমুদউল্লাহ খেলেছেন অধিনায়কের মতোই। দায়িত্ব নিয়ে একদম শেষ ওভার পর্যন্ত ব্যাটিং করেছেন। সঙ্গে ছিলেন নুরুল হাসান সোহান। তাদের ২২ বলে ৩২ রানের জুটিতেই মূলত ১৪১ পর্যন্ত গেছে টাইগাররা।

সোহান ইনিংসের একদম শেষ বলে আউট হন ৯ বলে ১৩ করে। মাহমুদউল্লাহ ৩২ বলে ৫ বাউন্ডারিতে অপরাজিত থাকেন ৩৭ রানে।

কিউই বোলারদের মধ্যে সবচেয়ে সফল বাঁহাতি স্পিনার রাচিন রবীন্দ্র। ৪ ওভারে ২২ রান খরচায় ৩টি উইকেট নেন তিন

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )