আজকের তারিখ- Fri-26-04-2024
 **   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘মানবাধিকার নিয়ে বাংলাদেশের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’ **   চিলমারীতে দুর্যোগ ঝুঁকি হ্রাস পরিকল্পনা প্রনয়ণ এবং বাস্তবায়ন বিষয়ক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত **   চিলমারীতে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু **   থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী **   ২০২৫ সালে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার **   শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ নয়, অনলাইনে ক্লাস চালুর দাবি **   এফডিসিতে সাংবাদিকের ওপর অতর্কিত হামলা **   একটি দেশ ও জাতির উন্নয়নে বিজ্ঞান চর্চা ও গবেষনা **   প্রথম ধাপে উপজেলায় ভোট ছাড়াই ২৬ প্রার্থী নির্বাচিত

ভবন সরিয়ে নিতে প্রশাসনের নোটিশ চিলমারীতে বন্দোবস্তকৃত খাস জমিতে বহুতল ভবন নির্মাণ

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে থানাহাট বাজারের পেরিফেরিভূক্ত চান্দিনাভিটির ৬শতাংশ জায়গা একসনা লিজ নিয়ে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। লিজকৃত জায়গা থানাহাট বাজার আদর্শ বণিক কল্যাণ সংস্থার ১২সদস্যের নামে বন্দোবস্ত নিয়ে বহুতল ভবন নির্মাণ করায় ওই লিজ বাতিল করে স্থাপনা ভেঙে ফেলার নোটিশ প্রদান করেছে উপজেলা প্রশাসন।
সুত্র জানায়, উপজেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত থানাহাট বাজারের পেরিফেরিভূক্ত চান্দিনাভিটির ৬শতাংশ জায়গা থানাহাট বাজার আদর্শ বণিক কল্যাণ সংস্থার ১২জন সদস্যের নামে একসনা লিজ ২০২০ সালের ২০ ডিসেম্বর তারিখে প্রদান করেন তৎকালিন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)। পরবর্তীতে নবায়ন না করেই থানাহাট বাজার আদর্শ বণিক কল্যাণ সংস্থার সদস্যদের জমানো অর্থে ওই ৬শতাংশ জায়গায় বহুতল ভবন নির্মাণ কাজ শুরু করা হয়। এতে ওই সমিতির সদস্যদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।
এদিকে স্থায়ী অবকাঠামো (বহুতল ভবন) নির্মাণ হাট-বাজারের সরকারী খাস জমি বন্দোবস্ত নীতিমালার পরিপন্থি হওয়ায় উপজেলা প্রশাসনের সুপারিশক্রমে গত ১৭ জুলাই ২০২২ তারিখে জেলা প্রশাসন কর্তৃক বন্দোবস্তটি বাতিল করা হয়।
পরীবর্তীতে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তর থেকে বন্দোবস্ত বাতিলকৃত জমি থেকে স্থায়ী অবকাঠামো সরিয়ে নিতে ১২ সদস্যের প্রত্যেককে ২৯ আগস্ট তারিখে পৃথক পৃথক নোটিশ প্রদান করা হয়। নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে স্থায়ী অবকাঠামো সরিয়ে নেয়ার নির্দেশনা থাকলেও ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে।
সরেজমিন থানাহাট বাজার এলাকায় গেলে দেখা যায়, বন্দোবস্তকৃত জায়গায় ভবন নির্মাণের কাজ চলমান রয়েছে। এ সময় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন থানাহাট বাজার আদর্শ বণিক কল্যাণ সংস্থার সদস্য ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের জমানো টাকা সভাপতি সাহেব ইচ্ছেমত ভবন নির্মানে খরচ করছেন। এখন ভবন নির্মাণ কাজ বন্ধ করে তা সরিয়ে নিলে সমিতি বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়বে।
এ বিষয়ে থানাহাট বাজার আদর্শ বণিক কল্যাণ সংস্থার সভাপতি মোঃ মাহফুজার রহমান মঞ্জু জানান, সমিতির স্বার্থে সমিতির ১২ সদস্যের নামে জায়গাটি বন্দোবস্তো নেয়া হলেও পরে রেজুলেশনের মাধ্যমে আমরা সমিতির নামে প্রদান করি। জায়গাটি যেহেতু নিচু তাই মাটি ভরাট করে ছাদ ঢালাই ভবন নির্মাণ কাজ শুরু করি।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান বলেন, বাতিলকৃত বন্দোবস্তো জায়গা থেকে স্থায়ী অবকাঠামো সরিয়ে নিতে নোটিশ দেয়া হয়েছে। নির্দিষ্ট সময়ে সরিয়ে না নিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )