আজকের তারিখ- Fri-26-04-2024
 **   ঝংকার সিনেমা হলে যাচ্ছেন আদর ও পূজা **   চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি হবে: শেখ হাসিনা **   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘মানবাধিকার নিয়ে বাংলাদেশের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’ **   চিলমারীতে দুর্যোগ ঝুঁকি হ্রাস পরিকল্পনা প্রনয়ণ এবং বাস্তবায়ন বিষয়ক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত **   চিলমারীতে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু **   থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী **   ২০২৫ সালে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার **   শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ নয়, অনলাইনে ক্লাস চালুর দাবি **   এফডিসিতে সাংবাদিকের ওপর অতর্কিত হামলা

বাংলাদেশ কোটি টাকার গাড়ি পাচ্ছেন ইউএনওরা

যুগের খবর ডেস্ক: উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) প্রায় কোটি টাকা মূল্যের গাড়ি পেতে যাচ্ছেন। এ সংক্রান্ত একটি প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকার।
বৃহস্পতিবার সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে এ সংক্রান্ত ক্রয় প্রস্তাবে অনুমোদন দেয়া হয়।

অর্থমন্ত্রী বলেন, উপজেলা নির্বাহী অফিসারদের জন্য ৫০টি জিপ কেনার প্রস্তাবে নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। সরাসরি ক্রয় পদ্ধতিতে সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে এসব গাড়ি কেনা হবে। প্রতিটি গাড়ির দাম ৯৪ লাখ ধরে ৫০টি স্পোর্টস কিউ এক্স জিপ কিনতে মোট ৪৭ কোটি টাকা ব্যয় হবে।
এ ছাড়া বৈঠকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ৩৬৯ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে এলইডি সড়কবাতি স্থাপনের একটি প্রস্তাবেও নীতিগত অনুমোদন দেয়া হয়।
জরুরি প্রয়োজনে প্রায় ১৮ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে পাঁচ বছরে ১৫ লাখ পার্সোনালাইজড ডুয়েল ইন্টারফেস পলিকার্বনেট মটর ড্রাইভিং লাইসেন্স কেনার প্রস্তাবও অনুমোদন পায় বৈঠকে।
সভায় চট্টগ্রামে রেলের পরিত্যক্ত ৬ একর জমিতে ৪৮৬ কোটি টাকা ব্যয়ে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) আওতায় ৫০০ আসনের হাসপাতাল ও ১০০ আসনের মেডিকেল কলেজ স্থাপনের একটি প্রস্তাবও অনুমোদন দেওয়া হয়। মহেশখালি, মাতারবাড়ী এবং বাঁশখালী এলাকায় নির্মিতব্য কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য একটি ট্রান্সমিশন লাইন স্থাপনের প্রস্তাবও বৈঠকে অনুমোদন দেয়া হয়।
সরকারি ক্রয় সংক্রান্তমন্ত্রিসভা কমিটিতে আরও সাতটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়।
এর মধ্যে রাষ্ট্রীয় পর্যায়ে রাশিয়ার জেএসসি ফরেন ইকোনমিক অ্যাসোসিয়েশন প্রোডিনট্রং ও বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় ৩৯০ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে এক লাখ ৮০ হাজার মেট্রিক টন মিউরেট অব পটাশ (এমওপি) সার আমদানির প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )