আজকের তারিখ- Fri-26-04-2024
 **   ঝংকার সিনেমা হলে যাচ্ছেন আদর ও পূজা **   চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি হবে: শেখ হাসিনা **   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘মানবাধিকার নিয়ে বাংলাদেশের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’ **   চিলমারীতে দুর্যোগ ঝুঁকি হ্রাস পরিকল্পনা প্রনয়ণ এবং বাস্তবায়ন বিষয়ক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত **   চিলমারীতে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু **   থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী **   ২০২৫ সালে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার **   শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ নয়, অনলাইনে ক্লাস চালুর দাবি **   এফডিসিতে সাংবাদিকের ওপর অতর্কিত হামলা

গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি কর্তৃক ব্রহ্মপুত্র নদের তলদেশ দিয়ে শুভ বিদ্যুতায়নের উদ্বোধন

মাসুদ পারভেজ, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারী উপজেলা ও রাজিবপুর উপজেলার দুটি ইউনিয়নে শুভ বিদ্যুতায়নের উদ্ধোধন করা হয়েছে।
শনিবার বিকাল ৪টার দিকে ডাটিয়ারচর বাজার নামক স্থানে অষ্টমীর চর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ফরহাদ হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভার মধ্যদিয়ে রাজিবপুর উপজেলার কোদালকাটি ও চিলমারী উপজেলার অষ্টমিরচর ইউনিয়নের প্রায় ৫টি গ্রামে শুভ বিদ্যুতায়নের উদ্ধোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি।
এসময় যারা উপস্থিত ছিলেন, অষ্টমির চর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি মোঃ আবু তালেব, ওয়ার্ড সভাপতি বছির উদ্দিন, সাধারণ সম্পাদক মোহম্মদ আলী, কোদালকাটি ১নং ওয়ার্ড সভাপতি ইউসুফ আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসমত আলী মাষ্টার, জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ আলমগীর, বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড জামালপুর শাখার নির্বাহী প্রকৌশলী শেখ আহমত, রৌমারী শাখার সহ-জেনারেল ম্যানেজার আমিনুল ইসলাম প্রমূখ।
যাদুরচর ইউনিয়নের কর্তিমারী বাজার থেকে সাবমেরিন ক্যাবল এর মাধ্যমে ব্রহ্মপুত্র নদের তলদেশ দিয়ে প্রায় দেড় কি:মি: বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এতে ওই এলাকায় ৪ হাজার ৮’শ জন গ্রাহক বিদ্যুৎ সুবিধার আওতায় আসবে। ইতোমধ্যে ৪০ কি: মিটারের মধ্যে ৪’শ ১২ জন গ্রাহককে নতুন সংযোগ দেওয়া হয়েছে।
এসময় জামালপুর জেলার পল্লি বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ আলমগীর জানান, বাংলাদেশে এই প্রথম প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে ব্রহ্মপুত্র নদের তলদেশ দিয়ে প্রত্যন্ত চরাঞ্চলের দুটি ইউনিয়নের ৪ হাজার ৮’শ সুবিধাভোগী এ বিদ্যুতের আওতায় আসবে।
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি তার বক্তব্যে বলেন, শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এই শ্লোগানকে বাস্তবায়ন করা হচ্ছে। যে এলাকায় এখনও বিদ্যুৎ পৌঁছেনি সেখানেও দ্রুত বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে। একটি ঘরও অন্ধকারে থাকবে না এবং গ্রামকেও শহরে রুপান্তর করা হবে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )