আজকের তারিখ- Fri-26-04-2024
 **   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘মানবাধিকার নিয়ে বাংলাদেশের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’ **   চিলমারীতে দুর্যোগ ঝুঁকি হ্রাস পরিকল্পনা প্রনয়ণ এবং বাস্তবায়ন বিষয়ক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত **   চিলমারীতে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু **   থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী **   ২০২৫ সালে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার **   শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ নয়, অনলাইনে ক্লাস চালুর দাবি **   এফডিসিতে সাংবাদিকের ওপর অতর্কিত হামলা **   একটি দেশ ও জাতির উন্নয়নে বিজ্ঞান চর্চা ও গবেষনা **   প্রথম ধাপে উপজেলায় ভোট ছাড়াই ২৬ প্রার্থী নির্বাচিত

মেয়াদপূর্তিতে বীমার টাকা না পেয়ে গ্রাহকরা হতাশ

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ এর বীমার মেয়াদপূর্ণ হলেও জমাকৃত টাকা ফেরত না পাওয়ায় গ্রাহকদের মাঝে চরম হতাশার সৃষ্টি হয়েছে। চিলমারী অফিস সূত্রে জানা যায়, উপজেলায় কোম্পানীটির প্রায় ১৫ হাজার গ্রাহক বিভিন্ন মেয়াদে বীমা করেছেন। ইতোমধ্যে ২ হাজার গ্রাহকের মেয়াদোত্তীর্ণ বীমা পরিশোধের আবেদন জমা পড়েছে। কোম্পানীর শর্তানুযায়ী বীমার মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরপরই গ্রাহকদের বীমা পরিশোধ করার কথা থাকলেও গত ২০১৮ ও ২০১৯ সালে শতশত গ্রাহকের বীমা মেয়াদোত্তীর্ণ হলেও বীমার টাকা পরিশোধ করেনি এ প্রতিষ্ঠানটি। ফলে উপজেলার গ্রাহকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। গ্রাহক খায়রুল ইসলাম (পরিচিতি নম্বর ৭৬০০০০৪৯৯২) ১২ বছর মেয়াদে বীমা চালু করেন। গত ২০১৮ সালে তার বীমা মেয়াদোত্তীর্ণ হলেও তিনি অদ্যাবধি বীমার টাকা ফেরত পাননি। বীমা গ্রাহক রঞ্জু মিয়া, পেয়ারা বেগম, আক্তার জাহান, শাহানাজ বেগম, রফিকুল ইসলাম, দিপালী রাণী, হাফিজুর মিয়া, আজম মিয়া, আমির উদ্দিন, অশোক চন্দ্র, স্বপনা বেগম, লুৎফর রহমান ও আব্দুল গফ্ফারসহ এরকম শতশত গ্রাহক বীমার মেয়াদ শেষ হলেও টাকা ফেরত না পাওয়ায় গ্রাহকদের মাঝে চরম হতাশের সৃষ্টি হয়েছে। গ্রাহক দিপালী রাণী জানান, ১০ বছর মেয়াদে ৩হাজার ৩শ টাকা হারে মাসিক কিস্তি অনেক কষ্ট করে নিয়মিতভাবে পরিশোধ করেছেন কিন্তু ২০১৯ সালে মেয়াদ পুর্তী হলেও তিনি বীমার টাকা ফেরত পাননি। এ ব্যাপারে কুড়িগ্রাম সার্ভিসিং ইনচার্জ মোঃ আব্দুল কাদের বীরের সাথে কথা হলে তিনি জানান, মেয়াদোত্তীর্ণ বীমাকারীদের টাকা ফেরত চেয়ে কোম্পানীর প্রধান কার্যালয়ে প্রস্তাব প্রেরন করা হয়েছে। কিন্তু কিছু কাগজপত্রের অসংগতি থাকার কারণে বিলম্ব হচ্ছে। চিলমারী অফিস ইনচার্জ মোঃ মোখলেছুর রহমান শালু জানান, করোনা’র কারণে ফান্ড প্রাপ্তিতে বিলম্ব হওয়ায় গ্রাহকদের টাকা ফেরত দেওয়া সম্ভব হচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )