আজকের তারিখ- Fri-26-04-2024
 **   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘মানবাধিকার নিয়ে বাংলাদেশের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’ **   চিলমারীতে দুর্যোগ ঝুঁকি হ্রাস পরিকল্পনা প্রনয়ণ এবং বাস্তবায়ন বিষয়ক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত **   চিলমারীতে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু **   থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী **   ২০২৫ সালে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার **   শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ নয়, অনলাইনে ক্লাস চালুর দাবি **   এফডিসিতে সাংবাদিকের ওপর অতর্কিত হামলা **   একটি দেশ ও জাতির উন্নয়নে বিজ্ঞান চর্চা ও গবেষনা **   প্রথম ধাপে উপজেলায় ভোট ছাড়াই ২৬ প্রার্থী নির্বাচিত

ভারতের ভ্রমণ ভিসা চালু হচ্ছে ১৫ নভেম্বর

যুগের খবর ডেস্ক: বাংলাদেশসহ বিদেশিদের জন্য ১৫ নভেম্বর থেকে চালু হচ্ছে ভারতের টুরিস্ট ভিসা। বৃহস্পতিবার (০৭ অক্টোবর) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এমন বিবৃতি দেওয়া হয়েছে।
এতে বলা হয়েছে, ১৫ অক্টোবর থেকে ট্যুরিস্ট ভিসায় ভারত ভ্রমণের সুযোগ পাবেন বিদেশিরা। তবে তাদের চার্টার্ড ফ্লাইটে আসতে হবে। আর যারা বাণিজ্যিক ফ্লাইটে ভারত ভ্রমণ করতে চান তাদের আগামী ১৫ নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।
তবে ভ্রমণ ভিসা চালু হওয়ার খবর প্রকাশ হতেই খুশি বাংলাদেশ-ভারত উভয় দেশের নাগরিকরা। মেডিক্যাল ভিসা নিয়ে যেসব বাংলাদেশি ভারতে অবস্থান করছেন তারাও এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন। ঢাকা থেকে চিকিৎসার কারণে মেডিক্যাল ভিসায় কলকাতায় এসেছেন সানজিদা। তিনি বলেন, চিকিৎসার জন্য গত দুই মাস ধরে দেশের বাইরে। নিয়ম অনুযায়ী সঙ্গে একজনই আসতে পেরেছে। আরও কিছুদিন এখানে থাকতে হবে। ভ্রমণ ভিসা চালু হলে বাচ্চাগুলো আসতে পারবে। পরিবারের লোকজনকে দেখতে পারব। এই সিদ্ধান্তে আমরা খুশি।
এদিকে টুরিস্ট ভিসায় বিমান পরিষেবা ব্যবহার করতে পারলেও এখনই চালু হচ্ছে না স্থল এবং রেলপথ। তাতেও আফসোস অনেকের।
অপরদিকে, সরকারি সিদ্ধান্তে খুশি ভারতীয়রাও। বিশেষ করে কলকাতার হোটেল ব্যবসায়ীরা। ইন্ডিয়ান মিউজিয়ামের পিছনে মারক্যুই স্ট্রিটের এক হোটল মালিক লেন, মমতা দিদির ভোটে জেতা আর টুরিস্ট্য ভিসা চালু হওয়া, পূজার সময় দু’দুটো সুখবর। লাড্ডু খাওয়াতে ইচ্ছে করছে।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )