বন্যায় কাউকে না খেয়ে মরতে হবে না, যতদিন পানি থাকবে ততদিন ত্রান সহায়তা দেয়া হবে – মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

Picture Chilmari- 17.07.2017-1

এস, এম নুআস: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, বন্যায় কোন মানুষকে না খেয়ে মরতে হবে না। যেখানে যতটুকু ত্রানের প্রয়োজন তার চেয়ে বেশী দেয়া হবে। আগামী ২ মাস ঋণদানকারী সংস্থাগুলোকে বন্য উপদ্রুত এলাকায় ঋণের কিস্তি আদায় না করতে অনুরোধ করেন তিনি। এসময় তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, তারা তো দুর্গত মানুষের কাছে আসে না ঢাকায় বসে ফাঁকা আওয়াজ দেয়। চিকিৎসার নামে বিদেশে গিয়ে কি করেন আল্লাহই জানেন। তিনি আরো বলেন, মানুষের কাছে আসেন, মানুষের দুঃখ দুর্দশা দেখেন। তাদের সাহায্য সহযোগিতা করবার মতো যদি কিছু দিতে না পারেন, তাহলে আমাদের কাছে চান- আমরা টাকা দিবো, সাহায্য দেবো, তবুও আপনারা মানুষের কাছে যান।
মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের ৪০দিনের কর্মসৃজন কর্মসূচির আওতায় এনে কাজ দেয়া হবে। তাদেরকে খাদ্য সহায়তা দেয়া হবে। যাদের ঘর ভেঙ্গেছে তাদের টিন ও নগদ অর্থ দেয়া হবে। তিনি বলেন, এলজিইডি, জনস্বাস্থ্য, কৃষি, স্বাস্থ্য বিভাগসহ সরকারের সকল বিভাগই বন্যার্তদের কষ্ট লাঘবে কর্মসূচী গ্রহণ করেছে।
মন্ত্রী সোমবার কুড়িগ্রামের চিলমারী উপজেলার ব্রহ্মপুত্রের চর শাখাহাতিতে বন্যার্তদের মাঝে ত্রান বিতরনকালে এসব কথা বলেন। পরে তিনি উলিপুর উপজেলার বজরা ইউনিয়নে নদী ভাঙ্গন ও বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরন করেন। ত্রান হিসেবে ১ হাজার পরিবারকে ১০ কেজি করে চাল, হাইজেনিক কীট ব্যাগ ও বিশুদ্ধ পানির জেরিকেন বিতরন করেন।
এসময় কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য মোঃ রুহুল আমিন, মন্ত্রনালয়ের সচিব শাহ কামাল, মহাপরিচালক মো: রিয়াজ আহম্মদ, জেলা পরিষদ চেয়ারম্যান মো: জাফর আলী, জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান, চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা নির্বাহী অফিসার মির্জা মুরাদ হাসান বেগ, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুছ সরকার, চিলমারী ইউপি চেয়ারম্যান মোঃ গয়ছল হক মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪