**   পবিত্র আশুরা ১ অক্টোবর **   রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে ৫ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর **   চিলমারীতে প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে ডিভাইজ বিতরণ **   রোহিঙ্গা সঙ্কট নিয়ে জাতিসংঘে যা বলল মিয়ানমার **   রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে উলিপুরে আলেম-ওলামাদের মানববন্ধন **   এবার যে কারণে বিতর্কে সানি লিওন **   ধর্ষক রাম রহিমের পালিত কন্যা হানিপ্রীত গ্রেফতার **   ভূরুঙ্গামারীতে ছাত্রীকে যৌন হয়রানি করায় শিক্ষক বরখাস্ত **   রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্পের সাহায্য আশা করি না: প্রধানমন্ত্রী **   প্রধান শিক্ষকের বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ ॥ উলিপুর কাঁঠালবাড়ী দ্বিমূখী উচ্চ বিদ্যালয় ৩ ধরে তালা বন্ধ

ভূরুঙ্গামারীতে বন্যা পানিবন্দি হাজার হাজার মানুষ

PIC-12.08.17

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ গত বুধবার থেকে ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় বন্যা দেখা দিয়েছে।
উপজেলার ফুলকুমার, দুধকুমার, কালজানী ও সঙ্কোস নদীর পানি তীর ছাপিয়ে চরাঞ্চল ও নি¤œাঞ্চলে ঢুকে পড়ায় উপজেলা জুড়ে বন্যার দেখা দিয়েছে। বন্যার পানিতে তলিয়ে গেছে বসতবাড়ি, রাস্তাঘাট, স্কুল-কলেজ, রোপা আমন ও সব্জি ক্ষেত। ভেসে গেছে পুকুরের মাছ। লোকজন পরিবার পরিজন ও গবাদিপশু নিয়ে ছুটছেন নিরাপদ আশ্রয়ের সন্ধানে। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ৫০ হাজার মানুষ।
বন্যার পানিতে বলদিয়া ইউনিয়নের সতিপুরি, উত্তর বলদিয়া, দক্ষিন বলদিয়া, রাঙ্গালেরকুঠি, পশুরামেরকুঠি, চর ভূরুঙ্গামারী ইউনিয়নের ১,২ও ৩নং ইসলামপুর ওয়ার্ড, শিকদার পাড়া, মন্ডল পাড়া ও আরাজি পাইকডাঙ্গা, পাইকেরছড়া ইউনিয়নের পাইকডাঙ্গা, পাইকেরছড়া ও গছিডাঙ্গা, তিলাই ইউনিয়নের খোঁচাবাড়ি, বয়জুল্লার চর, বটতলা, রিয়াজ মাস্টারের ঘাট, দক্ষিণ ছাট গোপালপুর, নামাচর, পশ্চিম পাড়া, ঢাকাইয়া পাড়া, শালমাড়া ও ভোটঘাটি, শিলখূড়ি ইউনিয়নের শালঝোড়, কাজিয়ারচর, ঘেগিরচর, চরপাড়া গুচ্ছগ্রাম, চর উত্তর তিলাই, উত্তর ধলডাঙ্গা, দক্ষিণ ধলডাঙ্গা, পশ্চিম ধলডাঙ্গা, উত্তর তিলাই ও ঝাল বাজার, আন্ধারীঝাড় ইউনিয়নের চর ধাউরার কুঠি, বীর ধাউরার কুঠি, হেলডাঙ্গা ও চর বারইটারী, সোনাহাট ইউনিয়নের গনাইরকুঠি, চর বলদিয়া, মাহিগঞ্জ চান্দনিয়া, বানুরকুঠি, আসাম পাড়া, চান্দের কুঠি ও চৌধূরী বাজার, ভূরুঙ্গামারী ইউনিয়নের নলেয়া, মাঝিপাড়া প্লাবিত হয়েছে জানিয়েছেন ওই সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।
বন্যা কবলিত এলাকায় শুকনা খাবার ও সুপেয় পানির অভাব দেখা দিয়েছে। শিলখূড়ি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে শুকনা খাবার বিতরণ করা হয়েছে যা প্রয়োজনের তুলনায় অতি সামান্য।
উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাহারুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম বন্যা কবলিত এলাকা পরির্দশন করেছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে শুকনা খাবার বিতরনের করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪