চিলমারীতে মহান বিজয় দিবস উদযাপিত

Picture 16.12

স্টাফ রিপোর্টার: সারাদেশের ন্যায় কুড়িগ্রামের চিলমারীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস নানা কর্মসূচীর মধ্যদিয়ে উদযাপন করা হয়েছে।
শনিবার ১৬ ডিসেম্বর দিবসটি উদযাপন উপলক্ষ্যে সকাল সাড়ে ৬টায় ৩১বার তোপধ্বনির মাধ্যমে চিলমারী উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ আওয়ামীলীগ, চিলমারী প্রেসক্লাব, সাপ্তহিক যুগের খবর, প্রেস ক্লাব চিলমারী, বিএনপি, জাতীয় পার্টি, জাকের পার্টি, চিলমারী ডিগ্রী কলেজ, গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজ, চিলমারী মহিলা কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও এনজিও শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল ৯টায় উপজেলা প্রশাসন আয়োজিত কেন্দ্রিয় কর্মসূচী হিসেবে থানাহাট এ, ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম। তার সাথে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মির্জা মুরাদ হাসান বেগ ও চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার। এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল কুদ্দুছ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা বেগম জেলী, প্রবীণ ব্যক্তিত্ব মুক্তিযুদ্ধের সংগঠক এস, এম দেলোয়ার হোসেন মাষ্টার প্রমুখ। সেখানে পুলিশ,আনসার, ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের ডিস্প্লে, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরে এতিমখানায় শিশুদের ও হাসপাতালে রোগীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বিকেলে উপজেলা প্রশাসন বনাম চিলমারী একাদশ এর মাঝে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয় এবং সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্বরের মুক্তমঞ্চে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও উপজেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন সূর্যোদয়ের সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করে। সকাল ৮টায় দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও দলীয় পতকা উত্তোলন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী সরকার বীরবিক্রম ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুছ সরকার। পরে সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন শেষে বিজয় র‌্যালি বের করা হয়।
অপরদিকে উপজেলা বিএনপি দিবসটি উদযাপন উপলক্ষে দিনব্যাপি নানা কর্মসূচী হাতে নেয়। সকালে শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দলীয় কার্যালয়ে দলটির উপজেলা সভাপতি আব্দুল বারী সরকারের সভাপতিত্বে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সহ-সভাপতি মোঃ সাহেব আলী, সাধারন সম্পাদক মোঃ আব্দুল মতিন সরকার শিরিন, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ সাদাকাত হোসেন সাজু, সাংগঠনিক সম্পাদক মোঃ ফজলুল হক প্রমুখ। সংবর্ধিত মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ শামছুদ্দিন সরকার, আঃ জলিল বিএসসি প্রমুখ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪