**   লাইন্সেস, পরিবেশ সনদ ছাড়াই ডায়াগনোষ্টিক সেন্টারের হাট ।। উলিপুরে প্রতারিত হচ্ছে রোগিরা **   এবার ‘রেস ফোর’ নিয়ে আসছেন সালমান! **   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে গেল যুক্তরাষ্ট্র **   আন্দোলন নয়, নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহ্বান নাসিমের **   শেষ ষোলোয় রাশিয়া, বিদায় মিসরের **   সিটি করপোরেশন নির্বাচন সবার দৃষ্টি গাজীপুরে **   দেহ ব্যবসায় জড়িত সাদিয়া! **   প্রকল্প কাজে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ॥ ব্রহ্মপুত্রের ডানতীর রক্ষা প্রকল্পে ফের ধস ॥ একদিনে ১২ পরিবারের ১৭ঘর নদীতে **   ১০ জনের কলম্বিয়াকে হারালো জাপান **   উলিপুরে সহিংসতা না করার শপথ করলেন রাজনৈতিক নেতৃবৃন্দ

ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে জার্মানি, খারাপ অবস্থানে বাংলাদেশ

1513942818

স্পোর্টস ডেস্ক: ফিফা র‌্যাংকিংয়ে যথারীতি শীর্ষে রয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। এর ঠিক পরের স্থান গুলোতেই রয়েছে যথাক্রমে ব্রাজিল, পর্তুগাল, আর্জেন্টিনা ও বেলজিয়াম। ইতিহাসের সবচেয়ে বাজে ১৯৭তম স্থানে রয়েছে বাংলাদেশ।
মূলত শীর্ষ দশে এবার আসেনি কোনো পরিবর্তন। ষষ্ঠ থেকে দশম স্থানে থাকা দল গুলো হলো যথাক্রমে স্পেন, পোল্যান্ড, সুইজারল্যান্ড, ফ্রান্স ও চিলি। এদিকে, র‌্যাংকিংয়ে সবচেয়ে বাজে অবস্থায় পৌঁছেছে বাংলাদেশের অবস্থান। নিচে নামতে নামতে এবার ১৯৭তম স্থানে পৌঁছেছে বাংলাদেশের অবস্থান। ২১১টি দেশের মধ্যে এর আগে কখনোই এতটা নিচে নামেনি বাংলাদেশের অবস্থান। গেলো অক্টোবরে ভুটানের বিপক্ষে ম্যাচের পর থেকে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পায়নি লাল সবুজের প্রতিনিধিরা। দক্ষিণ এশিয়ায় কেবল শ্রীলঙ্কা ও পাকিস্তানই রয়েছে বাংলাদেশের নিচে।

ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষ দশ দল

দল পয়েন্ট
জার্মানি ১৬০২
ব্রাজিল ১৪৮৩
পর্তুগাল ১৩৫৮
আর্জেন্টিনা ১৩৪৮
বেলজিয়াম ১৩২৫
স্পেন ১২৩১
পোল্যান্ড ১২০৯
সুইজারল্যান্ড ১১৯০
ফ্রান্স ১১৮৩
চিলি ১১৬২

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪