**   ১৪ শর্তে সিলেটে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট **   ‘আমার স্বপ্নের ঠিকানা চলচ্চিত্র’ **   বর্তমানকে উৎসর্গ করেছি আগামীর জন্য: প্রধানমন্ত্রী **   ইমরুলের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৭১ **   নদী রক্ষায় দলমত নির্বিশেষে কাজ করতে হবে -জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান **   জিডিপির আড়াই শতাংশ যাচ্ছে দুর্নীতিবাজদেরা পেটে- দুদক কমিশনার আমিনুল ইসলাম **   অদম্য মেধাবী নুর আলমের মেডিকেলে পড়ার দায়িত্ব নিলেন “ফ্রেন্ডস ৯৭” **   মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত আইয়ুব বাচ্চু **   কুড়িগ্রামে মৌচাষের উপর কর্মশালা অনুষ্ঠিত **   প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দূর্গোৎসব ॥ চিলমারী উপজেলার পুজামন্ডপ পরিদর্শন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ

জিম্বাবুয়েকে উড়িয়ে দিলো বাংলাদেশ

1516018513
স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশই ছিল পরিষ্কার ফেভারিট। সেই তকমার যথার্থতাও দারুণভাবে প্রমাণ করলেন মাশরাফি-সাকিব-তামিমরা। জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে শুভসূচনা করলেন ত্রিদেশীয় সিরিজের। সাকিবের অলরাউন্ড পারফরম্যান্স আর তামিমের দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশ পেয়েছে ৮ উইকেটের দাপুটে জয়। ১৭১ রানের জয়ের লক্ষ্যে বাংলাদেশ পৌঁছে গেছে ২৮.৩ ওভার ব্যাটিং করেই।
দীর্ঘদিন পর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন এনামুল হক বিজয়। শুরুটাও করেছিলেন দারুণভাবে। ঝড়ো ব্যাটিং করে সংগ্রহ করেছিলেন ১৯ রান। কিন্তু ইনিংসটা লম্বা করতে পারেননি ডানহাতি এই ওপেনার। সাজঘরে ফিরে গেছেন চতুর্থ ওভারে। তবে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের ব্যাটে ভর করে জয়ের পথে অনেকখানি এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে এই দুই ব্যাটসম্যান গড়েছিলেন ৭৮ রানের জুটি। ২০তম ওভারে সাকিব ৩৭ রান করে ফিরে গেলেও শেষপর্যন্ত উইকেটে থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তামিম। ৮৪ রানের দারুন ইনিংস খেলে অপরাজিত ছিলেন এই বাঁহাতি ওপেনার। ১৪ রানের ছোট্ট ইনিংস এসেছে মুশফিকুর রহিমের ব্যাট থেকে।
ইমরুল কায়েস ইনজুরির কবলে পড়ায় প্রায় তিন বছর পর আবার জাতীয় দলে জায়গা পেয়েছিলেন এনামুল। জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ওপেন করতে নেমেছিলেন তামিম ইকবালের সঙ্গে। চারটি চার মেরে শুরুটা ভালোভাবে করলেও খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি এনামুল। ফিরে গেছেন ১৯ রান করে।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সিকান্দার রাজার ৫২, পিজে মুরের ৩৩, ব্রেন্ডন টেলরের ২৪ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৭০ রান জমা করতে পেরেছে জিম্বাবুয়ে।
বাংলাদেশের পক্ষে দারুণ বোলিং করে তিনটি উইকেট নিয়েছেন সাকিব। দুটি করে উইকেট গেছে মুস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলামের ঝুলিতে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪