**   উলিপুর ফুটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত **   ঐক্যফ্রন্ট ছাল-বাকলের তৈরি: প্রধানমন্ত্রী **   সাঈদা মুনা তাসনিম যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাই কমিশনার **   ব্যারিস্টার মইনুলের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে আইনি নোটিশ **   মেয়াদোত্তীর্ণ নেতাদের ভাড়া করে ঐক্য করেছে বিএনপি : হাছান মাহমুদ **   চিলমারীতে সোনালী ব্যাংক ম্যানেজারের বিদায় ও বরণ অনুষ্ঠিত **   কুড়িগ্রামে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত **   চিলমারীতে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ **   উলিপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা **   ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে এবার চুরির মামলা

রোজিনার বর্ণাঢ্যময় ৪০ বছর

1516609629

বিনোদন ডেস্ক: দেশীয় ছবির এক সময়ের তুমুল জনপ্রিয় নায়িকা রোজিনা। চলচ্চিত্রে তার আগমন ‘রাজমহল’ ছবির মাধ্যমে। এফ কবীর চৌধুরী পরিচালিত ছবিতে রোজিনার নায়ক ছিলেন জনপ্রিয় নায়ক ওয়াসিম। যদিও এরআগে তিনি মায়াবড়ির একটি বিজ্ঞাপনে মডেল হন। ওই বিজ্ঞাপন সে সময় বড় পর্দায় বিরতিতে চালানো হতো। সে সুবাদে দর্শক মেলোড্রামাটিক এই নায়িকাকে প্রথম ছবিতেই আপন করে নিয়েছি।
ওই ছবিতে অভিনয়ের জন্য ১৯৭৭ সালে চুক্তিবদ্ধ হয়েছিলেন রোজিনা। শুটিং শেষে ১৯৭৮ সালের শুরুর দিকে ছবিটি মুক্তি পায়। আর প্রথম ছবি সুপার হিট হয়। এরপর থেকেই ঢাকাই ছবিতে নিয়মিত হয়ে ওঠেন রোজিনা।
এই নায়িকা ক্যারিয়ারে ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’, ‘সুলতানা ডাকু’, ‘মানসী’, ‘দোলনা’, ‘দিনকাল’, ‘রসের বাইদানী’, ‘জীবনধারা’, ‘রূপবান’, ‘আলোমতি ‘প্রেমকুমার’, ‘হামসে হায় জামানা’সহ তিন শতাধিক ছবিতে অভিনয় করেছেন।
অভিনয়ের স্বীকৃতি স্বরূপ ১৯৮০ সালে ‘কসাই’ চলচ্চিত্রের জন্য জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার, ১৯৮৮ সালে ‘জীবন ধারা’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পান।
দর্শকনন্দিত এই নায়িকা ১৯৮৬ সালে ‘হাম সে হায় জামানা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য পাকিস্তান থেকে নিগার অ্যাওয়ার্ড অর্জন করেন। রোজিনার বিপরীতে ছিলেন পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিম।
১৯৮৪ সালে রোজিনা কো-প্রোডাকশনের চলচ্চিত্র ‘অন্যায় অবিচার’-এ মুম্বাইয়ের সুপারস্টার মিঠুন চক্রবর্তীর বিপরীতেও অভিনয় করেন। এ ছবিতে শক্তিমান অভিনেতা উৎপল দত্ত এবং গোলাম মুস্তফা অভিনয় করেন। ছবিটি দুই বাংলাতেই বেশ প্রশংসিত হয়।
বর্ণাঢ্য ক্যারিয়ারের ৪০ বছর পূর্ণ করলেন রোজিনা। তিনি জানালেন, ১৯৭৮ সালের শুরুতে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘রাজমহল’ মুক্তি পায়। দিন তারিখটা এই মুহূর্তে মনে নেই। তবে বলতে গেলে এরই মধ্যে অভিনয় জীবনের ৪০ বছর অর্থাৎ চার দশক পূর্ণ হয়েছে। এখনো চলচ্চিত্রকে ঘিরেই তার সব পরিকল্পনা। নতুন চলচ্চিত্র পরিচালনা করার পরিকল্পনা রয়েছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪