মহিলা এশিয়া কাপ ক্রিকেট বাংলাদেশ-ভারত ফাইনাল আজ

c

স্পোর্টস ডেস্ক: শেষ লীগ ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৭০ রানে হারিয়ে টি-২০ এশিয়া কাপে প্রথমবার ফাইনালে উঠলো বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। লীগ পর্বে ৫ খেলা শেষে সমান ৮ পয়েন্ট ভারত ও বাংলাদেশের। রানরেটে এগিয়ে শীর্ষে ভারত। গতকাল অন্য ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল ওঠে ভারত। এছাড়া থাইল্যান্ডের কাছে ৪ উইকেটে হেরে ফাইনালে ওঠার সুযোগ হাতছাড়া করে শ্রীলঙ্কা। আজ কুয়াললামপুরে ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। খেলা শুরু হবে দুপুর ১২টায়।

গতকাল কুয়ালালামপুরে টুর্নামেন্টের ১৫তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩০ রান করে বাংলাদেশ। জবাবে বাংলাদেশের লেগ-স্পিনার রুমানা আহমেদের বিধ্বংসী ও দলের অন্যান্য বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৯ উইকেটে ৬০ রান করতে সমর্থ হয় মালয়েশিয়া। রুমানা ৮ রানে ৩ উইকেট নেন। এছাড়া জাহানারা আলম-সালমা খাতুন-নাহিদা আক্তার ও খাদিজা তুল কুবরা ১ উইকেট নেন ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের শারমিন সুলাতানা।

এর আগে ব্যাট হাতে দুই ওপেনার বাংলাদেশকে উড়ন্ত সূচনা দেন। বলের সাথে পাল্লা দিয়ে ৫৯ বলে ৫৯ রান করেন দুই ওপেনার শারমিন সুলতানা ও আয়শা রহমান। শারমিন ৪৩ ও আয়শা ৩১ রান করে ফিরেন। তিন নম্বরে নামা ফারজানা হক ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। মাত্র ৭ রান করেন। কিন্তু সানজিদা ইসলামের ১২ বলে ১৫ রান ও ফাহিমা খাতুনের ১২ বলে ৩টি চারে অপরাজিত ২৬ রানের সুবাদে লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ। আগের তিন ম্যাচে পাকিস্তান, ভারত ও থাইল্যান্ডকে হারানোর পর মালেয়েশিয়াকে নিয়ে বাংলাদেশের সংশয়-শঙ্কা ছিল না খুব একটা। টুর্নামেন্টের দুর্বলতম দলটির বিপক্ষে এদিন ব্যাটিংয়ে খুব বড় স্কোর গড়তে না পারলেও বোলারদের সুবাদে জিতেছে অনায়াসে।

সংক্ষিপ্ত স্কোর : বাংলাদেশ : ২০ ওভারে ১৩০/৪ (শামিমা ৪৩, আয়েশা ৩১, ফারজানা ৭, সানজিদা ১৫, ফাহিমা ২৬*, জাহানারা ২*; দুরাইসিঙ্গাম ২/১৯, শাশা ১/২৯)।

মালেয়েশিয়া : ২০ ওভারে ৬০/৯ (দুরাইসিঙ্গাম ১৭, ইয়াকপ ১১; জাহানারা ১/৯, সালমা ১/৯, নাহিদা ১/১৩, খাদিজা ১/৮, রুমানা ৩/৮, ফাহিমা ০/৯)। ম্যান অব দ্য ম্যাচ : শামিমা সুলতানা। ওয়েবসাইট।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪