**   মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত আইয়ুব বাচ্চু **   কুড়িগ্রামে মৌচাষের উপর কর্মশালা অনুষ্ঠিত **   প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দূর্গোৎসব ॥ চিলমারী উপজেলার পুজামন্ডপ পরিদর্শন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ **   কুড়িগ্রামে সাংবাদিকদের নিয়ে ফ্রেন্ডশিপের গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত **   উলিপুরে পূঁজা মন্ডপে অগ্নিদগ্ধ পুরোহিতকে চিকিৎসা সহায়তা প্রদান **   কুড়িগ্রামে বাণিজ্যিকভাবে ফুলচাষের প্রদর্শনীর উদ্বোধন **   আইয়ুব বাচ্চুর প্রথম জানাজা অনুষ্ঠিত, মানুষের ঢল **   শূন্য শূন্য মিলে শূন্যই হয়: মুহিত **   ঐক্যফ্রন্টের সমাবেশ বন্ধ হয়নি, স্থগিত রাখা হয়েছে: কাদের **   দেশের পথে প্রধানমন্ত্রী

মির্জা ফখরুলের আচরণ বেপরোয়া ড্রাইভারের মতো: ওবায়দুল কাদের

dd

যুগের খবর ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আচরণ বেপরোয়া ড্রাইভারের মতো মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তার কষ্ট আমি বুঝি। গত নয় বছরে তারা নয় মিনিটও রাস্তায় আন্দোলন করতে পারেননি। কোটার ওপর ভর করে তারা ব্যর্থ, ছাত্রছাত্রীদের নিরাপদ সড়ক আন্দোলনে সওয়ার হয়েও তারা ব্যর্থ। এসব ব্যর্থতায় হতাশ কর্মীদের চাঙ্গা করতে তিনি সরকারের বিরুদ্ধে বিষোদ্গার করছেন, বিদেশিদের কাছে নালিশ জানাচ্ছেন। তার আচরণ হয়ে গেছে বেপরোয়া ড্রাইভারের মতো।
শুক্রবার বিকেলে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড়ে চার লেন কাজের অগ্রগতি পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থীরা সাত দিন রাস্তায় ছিল। আর আমি সাত বছর ধরে রাস্তায় আছি। প্রায় প্রতি সপ্তাহে রাস্তা পরিদর্শন করি। যতটুকু সফলতা আসা উচিত ছিল, তা থেকে আমরা এখনও অনেক দূরে। এখনও গাড়ি চেক করতে গেলে দেখা যয়, বেশিরভাগেরই ফিটনেস নেই, নয়তো ড্রাইভিং লাইসেন্স নাই। এসবের পরিবর্তন করতে আরও সময় লাগবে। তিনি বলেন, মালিক-শ্রমিক, পুলিশ ও বিআরটিএর নিরবচ্ছিন্ন সমন্বিত প্রয়াস এ সমস্যা লাঘব করবে।
সেতুমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে অবশ্যই রাজনৈতিক সংশ্নিষ্টতা ছিল। ধানমণ্ডিতে আওয়ামী লীগ অফিসে হামলার বিষয়ে বিএনপি-জামায়াতের জড়িত থাকার অভিযোগ আছে। স্কুলব্যাগ নিয়ে ছাত্র পরিচয়ে পাথর, চাকু, চাপাতিসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে পরপর দু’দিন আওয়ামী লীগ অফিসে যে হামলার ঘটনা ঘটেছে তা রাজনৈতিক হামলা। এখানে বিএনপির সুস্পষ্ট যোগসাজশ রয়েছে। সরকার বিষয়গুলো খতিয়ে দেখছে। তদন্তে কোনো প্রকার নাশকতার প্রমাণ পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তরুণরা মওদুদের মতো বহুরূপী রাজনীতিবিদ নয়। যিনি মৃত মানুষের সার্টিফিকেট আদালতে জমা দিয়ে বাড়ি দখল করতে চেয়েছেন, সেই ভুয়া ব্যারিস্টারের কথায় দেশের তরুণরা বিভ্রান্ত হবে না।
মন্ত্রী আরও বলেন, গত ঈদের মতো এবারও রাস্তা সচল থাকবে এবং যাত্রীরা স্বস্তিতে যাত্রা করতে পারবে। তিনি বলেন, গত ঈদে চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত রাস্তার কাজ চলায় ব্রিজগুলো উন্মুক্ত করা যায়নি। এবার যাত্রীদের ভোগান্তি কমাতে এবং চলাচল নির্বিঘ্ন করতে ২৩টি ব্রিজ উন্মুক্ত করে দেওয়া হয়েছে। দুর্ভোগ কমাতে ঈদের চার দিন আগে থেকে মহাসড়কের চন্দ্রা, কোনাবাড়ি, মেঘনা, গোমতি ও ভুলতাসহ বিভিন্ন স্থানে র‌্যাব মোতায়েন করা হবে বলেও জানান তিনি।
এদিন মন্ত্রী বিকেলে চন্দ্রার ত্রিমোড়ে এসে ঢাকা ও টাঙ্গাইলগামী বিভিন্ন যানবাহনের ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস সার্টিফিকেট পরীক্ষা করে দেখেন। ওই সময় ১০-১২টি যাত্রীবাহী বাস, কাভার্ড ভ্যান, ট্রাকের কাগজপত্র ঠিক না থাকায় হাইওয়ে পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, সড়ক বিভাগের ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নাহিন রেজা, গাজীপুর উপবিভাগীয় প্রকৌশলী গাউস উল হাসান মারুফ প্রমুখ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪