**   কুড়িগ্রামে পুলিশ কর্মকর্তাদের নিয়ে শিশু আইন-২০১৩ শীর্ষক প্রশিক্ষণ **   চিলমারীতে থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটক, সততা স্টোর উদ্বোধন ও বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত **   চিলমারীতে মিনা দিবস উদযাপন **   উলিপুরে মিনা দিবস পালিত **   উলিপুরে সড়ক দূর্ঘটনায় শিশুর মৃত্যু **   কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলা পুলিশের উদ্যোগে আঞ্চলিক মহাসড়কে দুর্ঘটনা রোধকল্পে মতবিনিময় **   শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ **   সরকারি হাইস্কুলে পদোন্নতি: সিনিয়র শিক্ষক হচ্ছেন ৫৫০০ জন **   উলিপুরে বিজয়ের উল্লাসে বিজয় মঞ্চের কাজ শুরু **   কুড়িগ্রামে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত

পিতৃ পরিচয়হীন স্বাধীনের পরিবারের মাঝে জেলা প্রশাসক ব্যাটারী চালিত অটোরিক্সা প্রদান করেন

Kurigram Auto Rikhsa handover pic-19-08-18

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম সদর হাসপাতালে জন্ম নেয়া পিতৃহীন স্বাধীনের পালিত পিতা-মাতার নিকট একটি অটোরিক্সা বিতরণ করেছেন জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন। রোববার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ব্যাটারী চালিত এই অটোরিক্সা দেয়া হয়। এসময় অন্যান্যদের  মধ্যে উপস্থিত ছিলেন,সিভিল সার্জন ডা.এসএম আমিনুল ইসলাম,সদর হাসপাতালের ত্বত্তাবধায়ক ডা. এটিএম আনোয়ারুল হক প্রামাণিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড.আহসান হাবীব নীলু, টিডিএইচ এর ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টিভ শহীদ কামাল, ফিল্ড কো-অর্ডিনেটর প্রণব কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু প্রমুখ।
হতদরিদ্র পরিবারের আতœকর্ম সংস্থানের লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে টেরেডেস হোমস ফাউন্ডেশনের সৌজন্যে নবজাতক স্বাধীনকে দত্তক নেয়া দিনমজুর মমিনুল ইসলাম ও  মৌসুমি আক্তারকে প্রায় দেড় লাখ টাকা মূল্যের একটি অটোরিক্সা বিনামূল্যে প্রদান করা হয়। একই সঙ্গে এই পরিবারটি মানসিক ভারসাম্যহীন নাসিমা‘র দেখভালের দায়িত্ব নিয়েছে। এ এক উদার মানসিকতার দৃষ্টান্ত। কারণ মানসিক ভারসাম্যহীন নাসিমা শয্যাশায়ী। হাটতে পারেনা। নাওয়া-খাওয়া করাতে হয় অন্য কাউকে। বিছানায় টয়লেট করে দেয়। ফলে তাঁকে দেখভাল করা অনেক কষ্টের ও মানবিকতার বিষয়।
উল্লেখ্য গত ৮আগষ্ট বুধবার দুপুর ১২টা ২০ মিনিটে সদর হাসপাতালে মানসিক ভারসাম্যহীন নাসিমা বেগম পিতৃ পরিচয়হীন একটি পুত্র সন্তানের জন্ম দেন। ঘটনাটি সামাজিক গণমাধ্যমে ভাইরাল হলে জেলা প্রশাসক সুলতানা পারভীন নবজাতকের দায়িত্ব নিয়ে নবজাতকের নাম রাখেন ‘স্বাধীন’। পরবর্তি নি:সন্তান দম্পতি মমিনুল ও মৌসুমি মানসিক রোগীসহ শিশুটির দেখভালের দায়িত্ব নেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪