আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্তি হলো কুড়িগ্রাম জেলা ইজতেমার

FB_IMG_1542440002188
মমিনুল ইসলাম বাবু, কুড়িগ্রাম প্রতিনিধি: লাখো মুসল্লির অংশগ্রহণে আজ  আখেরি মুনাজাতের মধ্য দিয়ে সমাপ্তি হলো কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠের ইজতেমা।
সারা বিশ্বের শান্তি ও কামিয়াবী এবং মুসলমানদের ঈমানী জিন্দিগী প্রতিষ্ঠার লক্ষে তাবলীগ জামাতের ৩ দিনব্যাপী কুড়িগ্রাম জেলা ইজতেমার নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে বলে  জানিয়েছেন ইজতেমা বাস্তবায়নে নিয়োজিত তাবলীগ জামাতের জেলা সাথীরা। ১ম দিন গত বৃহস্পতিবার কলেজ মাঠে ফজরের নামাজের পর তাবলীগের মুরব্বী সাজ্জাদ হোসেনের আম বয়ান পেশের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শুরু হয়। এবং শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এই ইজতেমার সমাপ্তি হয়।
ইজতেমা ময়দান ঘুরে দেখা গেছে, ইজতেমায় লক্ষাধিক ধর্মপ্রাণ মানুষের রাত্রী যাপন ও বয়ান শোনার জন্য কলেজ মাঠে বিশাল সামিয়ানা টানানো হয়েছে। এখানে বিছানাপত্র, খাবারের সরঞ্জাম নিয়ে প্রবেশ করেছেন লাখো মুসল্লি। ইজতেমায় অংশগ্রহণকারী ওযু, গোসল, টয়লেট, চিকিৎসা সেবাসহ নিরাপত্তার সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইজতেমায় আসা সাথীদের এক সঙ্গে ৭০০ জনের ওযুর ব্যবস্থা, ৪০০ জনের এক সঙ্গে টয়লেট ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও নিরাপদ পানির জন্য ৩০ টি নলকুপ স্থাপন করা হয়ে ইজতেমা মাঠে। ইজতেমায় আসা মুসল্লিদের সাহায্যেও জন্য ৩০০ জন স্বেচ্ছাসেবক কাজ করছে। ইজতেমায় আসা মানুষদের চিকিৎসা সেবা প্রদানের জন্য কুড়িগ্রাম সিভিল সার্জন কর্তৃপক্ষ ইজতেমা মাঠে একটি মেডিকেল চিকিৎসা ক্যাম্প ও আইনশৃঙ্খলা রক্ষায় কুড়িগ্রাম পুলিশ প্রশাসন পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করেছে। কুড়িগ্রাম পুলিশ প্রশাসনের এসপি মেনহাজুল আলম জানান, তাবলীগ জামাতের ৩ দিনব্যাপী জেলা ইজতেমা সফলভাবে সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলা রক্ষায় কুড়িগ্রাম শহরের মোড়ে মোড়ে পুলিশি তল্লাশি চালানো হয়।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪