আজকের তারিখ- Fri-17-05-2024

চিলমারীতে রাস্তার কাজে অনিয়মের অভিযোগ

এস, এম নুআস: কুড়িগ্রামের চিলমারীতে রাস্তা মেরামত ও ড্রেন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। ড্রেনের ছলিংয়ে নিম্নমানের পুরাতন ইট বিছিয়ে বালুর পরিবর্তে ভিটি মাটি দিয়ে ফিলিংসহ রাবিশ খোয়া ও পরিমাণে কম সিমেন্ট দিয়ে কাজ করছে বলে এলাকাবাসীর অভিযোগ।
জানা গেছে, কুড়িগ্রাম সড়ক ও জনপদ বিভাগের তত্ত্বাধায়নে চিলমারী উপজেলার রমনা রেল স্টেশন থেকে কলেজ মোড় হয়ে গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজ পর্যন্ত ১ কোটি ৫০লক্ষ টাকা চুক্তিমুল্যের ২কি.মি রাস্তা সংস্কার ও ড্রেন নির্মাণ কাজ শুরু হয়। নওগাঁস্থ আমিনুল হক নামে একজন ঠিকাদার কাজটি পায় যা বাস্তবায়ন করছেন মোস্তাফিজার রহমান সাজু নামে কুড়িগ্রামের ঠিকাদার। এর মধ্যে চিলমারী সরকারী কলেজ মোড় কবরস্থান থেকে ড্রেনের কাজ শুরু করা হয়েছে। সেখানে ড্রেনের ছলিং এ নিম্নমানের পুরাতন ইট বিছিয়ে বালুর পরিবর্তে ভিটি মাটি ও পানি দিয়ে ফিলিং করা হয়। এ অনিয়মের জন্য শনিবার স্থানীয়রা কাজে বাঁধা দিলে কিছুক্ষণের জন্য কাজ বন্ধ থাকে। এসময় স্থানীয় মাসুম, হিমু, আপনসহ এলাকাবাসী অনেকেই জানান, পুরাতন নিম্নমানের ইটের ছলিং বিছিয়ে তার উপরে ভিটি মাটি দিয়ে পানি দিচ্ছে তাতে ছলিং এ কাদা জমে থাকছে। এভাবে কাজ করলে অল্প দিনের মধ্যে ড্রেন নষ্ট হয়ে যাবে। পরে ওই দিনই বিকেলে নিম্নমানের রাবিশ খোয়া দিয়ে সিসি ঢালাই শুরু করেন তারা। একই এলাকার সবুজ, পলাশ, সাজু, ফারুকসহ অনেকে জানান, রাস্তার এক পাশ্বে ড্রেন দিলেও অপর পাশে কত পরিমাণ জায়গা ব্যবহার করা হবে সে বিষয়ে কোন সমাধান না করেই তরিঘড়ি করে দায়সাড়াভাবে নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেনের কাজ শুরু করা হলেও কর্তৃপক্ষের নজরদারী নেই। তারা আরও বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করলেও সড়ক ও জনপদ বিভাগের কোন তত্ত্বাধান নেই। এলাকাবাসীর কথার মুখে দায় এড়াতে রোববার দুপুরের পর রফিকুল ইসলাম নামের একজন কার্যসহকারীকে পাঠানো হলেও তিনি কাজ সম্পর্কে কিছুই জানেন না। নিন্মমানের পুরাতন ইটের বিষয়ে কাজটি দেখভালের দায়িত্বে থাকা সড়ক ও জনপদ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ফয়সাল আহমেদ বলেন, ওই ইট বাদ রেখে নতুন ইটে কাজ করতে বলা হয়েছে।
সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী তানভির হামিদ জানান, রাস্তা থেকে উঠানো ইট কাজের উপযোগী হলে তা দিয়ে কাজ করার প্রভিশন রয়েছে। তবে কাজ দেখভালের দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী আছেন তিনি সবকিছু দেখবেন।
কুড়িগ্রাম সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, নতুন ইট দিয়ে কাজ করতে বলা হয়েছে। এ বিষয়ে এসডিই সাহেবের সাথে কথা বলার পরামর্শ দেন তিনি।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )