আজকের তারিখ- Fri-19-07-2024

চিলমারীতে মুক্তিযোদ্ধার বাড়ীতে হামলা, ভাংচুর, জমি দখলের চেষ্টায় মামলা নেয়নি পুলিশ

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারী উপজেলার চরাঞ্চলে ভূমি দস্যুরা হামলা চালিয়ে বীরমুক্তিযোদ্ধার বাড়ী ঘর ভাংচুর করে গাছপালা কর্তনের অভিযোগ উঠেছে। মামলা নেয়নি থানা পুলিশ।
গত সোমবার সকাল আনুমানিক ১১টায় কুড়িগ্রামের চিলমারী উপজেলার অষ্টমীরচর ইউনিয়নের ডাটিয়ার চর এলাকায় মুক্তিযোদ্ধা আঃ জলিল এর বসত বাড়ীতে হামলা চালিয়ে ঘরবাড়ী ভাংচুর ও গাছপালা কর্তনসহ ৩ জনকে আহত করেছে পার্শ্ববর্তী এলাকার ভূমি দস্যু আঃ লতিফ ও আঃ কুদ্দুস গং।
সূত্রে জানাগেছে, মুক্তিযোদ্ধা আঃ জলিল এর জেএল নং- ৩০, খতিয়ান নং- ৩৫৯, দাগ নং- ১০৫৩, জমির পরিমাণ- ১৯ একর ৫৫ শতাংশের মধ্যে ১৪ একর ৩৬ শতাংশের মধ্যে বসতবাড়ী। আঃ কুদ্দুস দীর্ঘদিন ধরে উক্ত জমিতে অবৈধভাবে চাষাবাদ করার পাঁয়তারা করতে থাকেন। কিন্তু ঘটনার দিন সোমবার সকাল ১১টায় আঃ লতিফ ও আব্দুল কুদ্দুস গং ৭০/৮০ জন লোকজন নিয়ে অনধিকার প্রবেশ করে বীরমুক্তিযোদ্ধা আঃ জলিলকে বলেন, বাড়ী ঘর তুলে নিয়ে যান, এখানে থাকা যাবেনা মর্মে বাড়ী ঘর ভাংচুর ও গাছ কর্তন করতে থাকলে বাঁধার মুখে তাঁরা এক নারীসহ ৩জনকে রক্তাক্ত জখম করেন। আহতরা হলেন, মোঃ আবুল কালাম (৪৫), গোলাম মোস্তফা (৪০) ও কাছিরন (৩৫)। বর্তমানে তারা চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। উক্ত সন্ত্রাসীরা গত ১৭/০৪/২৩ইং তারিখে বীরমুক্তিযোদ্ধার বসতবাড়ীতে আগুণ দিয়ে পুড়িয়ে দেয়। এব্যাপারে রাজিবপুর থানায় মামলা করতে গেলে মামলা নেয়নি কর্তব্যরত পুলিশ কর্মকর্তা। এব্যাপারে রাজিবপুর থানায় মোবাইল ফোনে একাধিকবার ফোন করেও কথা বলা সম্ভব হয়নি। বর্তমানে মুক্তিযোদ।দা আব্দূল জলিলের পরিবার চরম নিরাপত্তাহীনতায় দিন যাপন করছেন।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )