আজকের তারিখ- Fri-17-05-2024

নিষিদ্ধ হলেও ঠমক কমেনি চমকের!

বিনোদন ডেস্ক: নিজের আনা অভিযোগে গত কয়েকদিন ধরেই আলোচনায় রয়েছেন ছোটপর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। সেই অভিযোগে পাল্টা নিজেই অভিযুক্ত হন। তবে লঘু পাপে গুরুদণ্ড দেয় টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) ও অভিনয় শিল্পী সংঘ। যার পাল্টা ব্যবস্থায় চমককে তিন মাসের জন্য নিষিদ্ধ করেছে ডিরেক্টরস গিল্ড। অপরদিকে এমন ব্যবস্থার বিরুদ্ধে ঠমক দেখিয়ে গণমাধ্যমের কাছে তাচ্ছিল্যের মনোভাবও প্রকাশ করছেন চমক।
আজ সোমবার দুপুরে নিকেতনে সংবাদ সম্মেলন করে গুটি কয়েক অভিনয় শিল্পীর বেপরোয়া মনোভাবের বিরুদ্ধে অভিযোগ করে ডিরেক্টরস গিল্ড। এসময় সংগঠনটি চমককে তিন মাসের জন্য নিষিদ্ধ করে। তাদের সঙ্গে এসময় একাত্ম প্রকাশ করে অডিও ভিজুয়াল টেকনিক্যাল ওনাস এসোসিয়েশন, শুটিং লাইট ওনারস এসোসিয়েশন, শুটিং হাউজ ওনারস এসোসিয়েশন, বাংলাদেশ টেলিভিশন মিডিয়া প্রডাকশন ম্যানেজার এসোসিয়েশন, শুটিং লাইনম্যান এসোসিয়েশন, শুটিং ইউনিট মাইক্রোবাস চালক সমিতিসহ মোট ছয়টি সংশ্লিষ্ট সংগঠনের নেতৃবৃন্দ।
জানা যায়, আগামী ১ সেপ্টেম্বর থেকে তিন মাসের জন্য এই অভিনেত্রীকে সকল প্রকার কাজ না করার নির্দেশ দেয় টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড।
ডিরেক্টর গিল্ডসের সভাপতি অনন্ত হীরর সভাপতিত্বে ২১ আগস্ট ডিরেক্টরস গিল্ডসের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রুকাইয়া জাহান চমককে ৩ মাসের জন্য নিসিদ্ধ করার বিষয়টি জানান সংগঠনটির সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর।
সংগঠন থেকে আরও জানানো হয়, আগামী ৩০ আগস্টের মধ্যে ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’ নাটকের যে ক্ষতিপূরণ তা দিতে নির্দেশ প্রদান করে অভিনেত্রী চমককে। এছাড়াও থানার সাধারণ ডায়েরি তুলে নিতে হবে। এ নির্দেশ অমান্য করলে সংগঠন আরও কঠোর ভূমিকা নেবে বলে জানানো হয়।
প্রসঙ্গত, গত ৪ আগস্ট আদিফ হাসানের পরিচালনায় নির্মাণাধীন নাটক ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’-এর সেটে উত্তেজিত অবস্থায় নির্মাতা ও সহশিল্পীদের সঙ্গে বাজে আচরণ করেন অভিনেত্রী চমক। এরপর নিজের নিরাপত্তার কথা বলে পুলিশও ডেকে আনেন। এ ঘটনায় নাটকটির কাজ বন্ধ হয়ে যায়।
অপরদিকে ডিরেক্টরস গিল্ডের সিদ্ধান্ত কাজে প্রভাব ফেলবে না বলে চ্যালেঞ্জ ছুঁড়েছেন চমক। তার দাবি অন্য সব সংগঠন আমার সাথেই আছেন। একটি সংগঠন ব্যক্তিগতভাবে এ ধরনের সিদ্ধান্ত নিতে পারে না। আগেও বলেছি তারা ব্যক্তিগত আক্রোশ থেকে এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে। অন্য সংগঠন আমার ঝামেলা খুঁজে পাচ্ছে না সেখানে ডিরেক্টরস গিল্ডের সমস্যা কী?
অভিনেত্রী চমক বলেন, আমাকে অভিনয় শিল্পী সংঘ নিষিদ্ধ করতে পারে। নিষিদ্ধ করার ডিরেক্টরস গিল্ড কে? ডিরেক্টরস গিল্ড দেশের বড় আদালত নয়। এটা নিয়ে সামনে যদি তারা বাড়াবাড়ি করে, কাজে বিরক্ত করে তাহলে পদক্ষেপ নেব।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )