আজকের তারিখ- Wed-29-05-2024

জ্বালানি তেল বিক্রেতাদের কমিশন এজেন্ট ঘোষণা

যুগের খবর ডেস্ক: জ্বালানি তেল বিপণনে ব্যবসায়ী এবং ডিলারদের কমিশন এজেন্ট হিসেবে ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ।
শনিবার (২ সেপ্টেম্বর) মন্ত্রণলয়ের উপ-সচিব শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন স্বাক্ষরিত এই গ্যাজেটে বলা হয়েছে, নতুন ফিলিং স্টেশন/ সার্ভিস স্টেশন সংক্রান্ত নীতিমালা (সংশোধিত), ২০১৪ অনুযায়ী এবং জ্বালানি তেল বিপণনে সরকার/বিপিসি কর্তৃক অনুমতি প্রাপ্ত জ্বালানি তেল ব্যবসায়ী/ডিলারদের কমিশন এজেন্ট ঘোষণা সংক্রান্ত প্রজ্ঞাপনের কপি এতদসঙ্গে প্রেরণ করা হলো। প্রজ্ঞাপনটি অবিলম্বে বাংলাদেশ গেজেট এর অতিরিক্ত সংখ্যায় প্রকাশপূর্বক মুদ্রিত প্রজ্ঞাপনের ১০০ (একশত) কপি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
বাংলাদেশ পেট্রোল পাম্প মালিক সমিতি অনেক দিন ধরেই এ বিষয়ে দাবি জানিয়ে আসছিল। সমিতির একাংশ কমিশন বৃদ্ধিসহ তিন দফা দাবিতে রবিবার (৩ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে।
গেজেট প্রকাশের পর পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান রতন বলেন, আমাদের কমিশন এজেন্ট হিসেবে ঘোষণা দিয়ে শুধু একটি দাবি মেনে নেওয়া হয়েছে। এতদিন আমরা শিল্প হিসেবে বিবেচিত হতাম, এতে কলকারখানা পরিদফতরসহ অনেক জায়গা থেকে লাইসেন্স নিতে হতো। এখন সে সব লাইসেন্সের হয়রানি থেকে মুক্তি পাবো।
তবে মিজানুর রহমান রতন বলেন, তবে প্রধান দাবি কমিশন বৃদ্ধির বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি। যে কারণে এখনই কিছু বলা যাচ্ছে না ধর্মঘটের বিষয়ে। আমরা যোগাযোগ করছি, হয়তো রাতের মধ্যে সবার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হবে না। সে কারণে আগামীকালের ধর্মঘট হতে পারে, হয়তো পরশু (৪ সেপ্টেম্বর) থেকে প্রত্যাহার হতে পারে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে ডিজেলে ২, পেট্রোলে ৩ এবং অকটেনে ৪ শতাংশের মতো কমিশন রয়েছে। আমরা এই কমিশন ৭.৫ শতাংশ করার প্রস্তাব করেছি। তেলের দাম বেড়ে গেছে, আমাদের বিনিয়োগ বেড়েছে। কিন্তু কমিশন বাড়েনি।
অন্যদিবে আরেকটি গ্রুপ বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের আশ্বাসে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিতের বিবৃতি দিয়েছে। বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটর্স, এজেন্ট অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত মহাসচিব মীর আহসান উদ্দিন পারভেজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৯ আগস্ট বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে পেট্রোল পাম্প মালিকদের সকল দাবি দাওয়া নিয়ে আলোচনা হয়। ওই বৈঠকে পেট্রোল পাম্প মালিকদের দাবি দাওয়া ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাস্তবায়নে আশ্বস্ত করা হয়েছে। অতএব উক্ত সময়ের মধ্যে সকল ডিপো থেকে তেল উত্তোলন স্বাভাবিক রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করা হচ্ছে।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )