আজকের তারিখ- Tue-25-06-2024

সোনাভরী নদী ভাঙনরোধে গ্রামবাসীর মানববন্ধন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: রৌমারী সোনাভরি নদীর ভাঙনরোধে গ্রামবাসীরা মানববন্ধন করেছেন। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় গ্রামবাসীর উদ্যোগে ভাঙনস্থানে এ মানববন্ধন পালন করা হয়েছে। মানববন্ধনে প্রায় দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

এ সময় বক্তব্য রাখেন- শাহজাহান সিরাজ, রফিকুল ইসলাম, মরিয়ম বেগম, রফিকুলইসলাম, আমিনুল ইসলাম, মালেক মিয়া, কোরবান আলী, মালেকা বেগম প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, উপজেলার রৌমারী সদর ইউনিয়নের উত্তরচাক্তাবাড়ি, কান্দাপাড়া, পালেরচর ও চর বাঘমারা গ্রামে সোনাভরি নদীর তীব্র স্রোতের কারণে ভাঙন দেখা দিয়েছে। এতে ২ দিনের ব্যবধানে ৫টি বসতবাড়ি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। তারা আরো বলেন, গত একমাসে নদীভাঙনে নিঃস্ব হয়েছে প্রায় ২০ পরিবার ও ১ একর ফসলি জমি নদীতে বিলীন হয়ে গেছে। সোনাভরি নদী ভাঙনরোধের দাবিতে গতকাল বৃহস্পতিবার  মানববন্ধন করেন এলাকাবাসী।
তারা আরো বলেন, ইতোপূর্বে এলাকাবাসী গত আগস্ট মাসে নদী ভাঙন প্রতিরোধের দাবি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে আবেদন দেন। পরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে ভাঙন এলাকা পরিদর্শন করেন এবং নদী ভাঙনরোধের জন্য ১২০০ জিও ব্যাগ দেওয়ার আশ্বাস দেন। একমাস অতিবাহিত হলেও নদী ভাঙনরোধে কার্যকরি কোনো ব্যবস্থা করেননি প্রশাসন। ফলে ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো বর্তমানে ওই এলাকায় খোলা আকাশের নিচে জীবনের ঝুঁকি নিয়ে স্ত্রী ও সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।
উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসন খান বলেন, ভাঙনের খবর পেয়ে ওই এলাকায় যাই এবং ক্ষতিগ্রস্ত পবিবারে জন্য কিছু শুকনা খাবার বিতরণ করি। পাশাপাশি ভাঙনরোধের জন্য পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো যাতে জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )