আজকের তারিখ- Tue-07-05-2024

নাগেশ্বরীর পল্লীকবি রাধাপদ রায়কে হামলার ঘটনায় মুল আসামী গ্রেপ্তার

হাফিজুর রহমান হৃদয়, নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরীতে পূর্ব শত্রুতার জের ধরে রাধাপদ রায় (৮০) নামের পল্লী কবি খ্যাত চারণ কবির উপর হামলার ঘটনায় মুল আসামী রফিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৪ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম পৌর শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বিষয়টি একান্তই ব্যক্তি আক্রোশমূলক। আপনারা সবাই জানেন এটি পারিবারিক ঘটনা। কেউ কেউ এটিকে অন্যভাবে প্রচারনাও চালিয়েছে। ভুয়া তথ্য না ছড়ানোর জন্য সবাইকে বিনীত অনুরোধ করছি। আমরা কবিকে দেখাশোনা করছি ।
এর আগে গত ৩০ সেপ্টেম্বর (শনিবার) সকালে রাধাপদ রায় বাড়ির পাশে ডুবুরির ব্রিজপাড়ে মাছ ধরতে গেলে সেখানে হামলার শিকার হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পল্লীকবি রাধাপদ রায় উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের গোড্ডারাপাড় বটতলা গ্রামের বাসিন্দা। এখনও তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় রাধাপদ রায়ের ছেলে জুগল রায় পরদিন রোববার কদুর রহমান ও রফিকুল ইসলাম নামের দুই ভাইয়ের বিরুদ্ধে নাগেশ্বরী থানায় মামলা দায়ের করেন। অভিযুক্তরা একই ইউনিয়নের কচুরয়ারপাড় এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে।
মামলার এজাহার সূত্রে জানা যায় গত ৭ মাস আগে রাধাপদ রায়ের বড় ছেলের কাছ থেকে ৫০০ টাকা পেত মিলন মিয়া নামের এক যুবক। এই পাওনা টাকা নিয়ে তৃতীয়পক্ষ হিসেবে কদুর রহমান নামের এক যুবক মাঝখানে এসে দ্বন্দ্বে জড়ায়। এক পর্যায়ে কদুর রহমান রাধাপদ রায়ের স্ত্রী মিনতী রানীকে অশ্লিল ভাষায় গালিগালাজ করলে ক্ষেপে যান কবি রাধাপদ রায়। সেই সময় কবিকে দেখে নেয়ার হুমকী দেন কদুর রহমান। সেই দ্বন্দ্বের জেরে পূর্ব পরিকল্পিতভাবে শনিবার সকালে মাছ ধরতে গেলে সেখানে কবির উপর হামলা করে লাঠিশোঠা দিয়ে মারপিট করে অভিযুক্তরা। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।
স্থানীয়রা জানান, কবি রাধাপদ রায় নিজের লেখা কবিতা ও গান বিয়ে, শ্রাদ্ধ, স্কুল, কলেজসহ বিভিন্ন অনুষ্ঠানে ফেরি করে যা পায় তা দিয়েই তার সংসার চালায়। এমন একজন গুনী মানুষকে হামলার ঘটনায় জেলাজুরে সমালোচনার ঝড় উঠেছে। এ ঘটনাকে নিন্দনীয় বলছেন সাহিত্য ও সাংস্কৃতিককমীসহ বিভিন্ন স্তরের মানুষ। তার ঘটনার সাথে জড়িতদের কঠোর শাস্তির দাবি করছেন সকলেই।
নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ আশিকুর রহমান বলেন, মামলালর মূল আসামী রফিকুল ইসলামকে কুড়িগ্রাম পৌর শহর থেকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ সুপার কার্যালয়ে রয়েছে। তাকে জেল হাজতে পাঠানোর জন্য প্রক্রিয়াধীন আছে। আরেকজন আসামী কদুর রহমানকে গ্রেপ্তারের জন্য জোরালো প্রচেষ্টা চলছে।
উল্লেখ্য, রাধাপদ রায় জীবনে বেশিদুর পড়ালেখা করতে পারেননি। পড়েছেন মাত্র পঞ্চম শ্রেণী পর্যন্ত। নিজের লেখা গান,কবিতা মানুষকে শুনিয়ে সামান্য উপার্জনে চলে তার সংসার। আঞ্চলিক ভাষায় তার লেখা গান ও কবিতাগুলো বিভিন্ন এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। ইতিমধ্যে তার লেখা কবিতা “কেয়ামতের নমুনা জানি কিন্তু মানি না” শিরোনামে কবিতাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে। এখন পর্যন্ত রাধাপদ সরকারের নিজের লেখা আঞ্চলিক ভাষায় শতাধিক গান ও কবিতা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )