আজকের তারিখ- Tue-07-05-2024
 **   প্রধানমন্ত্রীর সঙ্গে রেজওয়ানা চৌধুরী বন্যার সাক্ষাৎ **   একদিনে স্বর্ণের ভরিতে বাড়ল সাড়ে ৪ হাজার টাকা **   বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফ সন্ত্রাসী নিহত **   জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ **   সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী **   ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ চিলমারীতে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন **   বর্ণাঢ্য আয়োজনে হীরক জয়ন্তী পালন করবে আওয়ামী লীগ **   সুন্দরবনে কেন আগুন লাগলো, খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর **   নাগেশ্বরী পৌর যুব সংগঠনের উদ্যোগে বাৎসরিক মিলনমেলা উৎসব **   রাজারহাটে বাড়ির ভিতর স্বল্প পরিসরে মাছচাষে ৩ গুণ লাভ, খুশি মাছচাষী

এবার মঞ্চে অতিথির আসনে শিক্ষার্থীরা নাগেশ্বরীতে শিশু অধিকার সপ্তাহে ভিন্নধর্মী আয়োজন

হাফিজুর রহমান হৃদয়, নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি: মেঘলা আকাশ। মেঘলা দিনে মেঘলা মন। আর এমন দিনে শিশুদের অধিকার আদায়ে কুড়িগ্রামের নাগেশ্বরীতে অনুষ্ঠিত হয়ে গেলো ব্যাতিক্রমী এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। “শিশুর জন্য বিনিয়োগ করি, ভাবিষ্যতের বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে শিশু অধিকার সপ্তাহ ২০২৩ উপলক্ষে শনিবার দিনব্যাপী অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতাধীন উপজেলার কিশোর-কিশোরী ক্লাবগুলোর শিক্ষার্থীদের সরব উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। অনুষ্ঠানে কোনো সরকারি কর্মকর্তা কিংবা জনপ্রতিনিধি নয়, মঞ্চে অতিথিবৃন্দের আসন গ্রহণ এবং উপস্থাপনা করার সুযোগ হয়েছে শিক্ষার্থীদের। আর উপজেলা নির্বাহী অফিসার, শিক্ষক, সংবাদকর্মীসহ অন্যান্য অতিথিরা ছিলেন দর্শক গ্যালারিতে। এছাড়াও দর্শক গ্যালারিতে আরও ছিলেন কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষক, জেন্ডার প্রমোটার ও অভিভাবকসহ অন্যান্য শিক্ষার্থীরাও। যে কারণে আয়োজনটি বেশ উপভোগ্য ছিলো বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। আজকের শিশু, কিশোর-কিশোরীদেরকে আগামীর ভবিষ্যৎ বিনির্মানে এমন ব্যাতিক্রমী এই অনুষ্ঠানের আয়োজন করেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার। এ সময় পৌরসভা কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থী মাহির তাজওয়ার নাঈম এবং সাদিয়া সুলতানা তন্নীর প্রাণবন্ত সঞ্চালণায় আলোচনাসভায় বাল্যবিয়ে প্রতিরোধ, ইভটিজিং, মাদক বিরোধী এবং শিশু, কিশোর-কিশোরীদের মানসিক ও শারীরিক স্বাস্থ্য সচেতনতাসহ নানা বিষয়ে সামাজিক সচেতনতামূলক আলোচনা করেন কিশোর-কিশোরী ক্লাবের অতিথি শিক্ষার্থী কালীগঞ্জ কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষার্থী চাঁদনী আক্তার রামখানা ক্লাবের ফরিদুল ইসলাম, পৌরসভার জীম মনি, ভিতরবন্দ ক্লাবের আর্নিকা আক্তার, মোনালিসা আক্তারসহ অনেকে। শেষে উপজেলা নির্বাহী অফিসার কাউছার আহম্মেদ, নাগেশ্বরী প্রেসক্লাবের সভাপতি ওমর ফারুক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক লিটন চৌধুরীসহ শিক্ষক ও জেন্ডার প্রমোটারবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সম্পর্কে রায়গঞ্জ কিশোর-কিশোরী ক্লাবের আতিকা আরেফিন লাবনী, কালীগঞ্জ ক্লাবের চাঁদনী আক্তারসহ অনেক শিক্ষার্থী তাদের অনুভুঁতি প্রকাশ করে জানায়, এরকম অনুষ্ঠান এবারই প্রথম উপভোগ করলো তারা। মঞ্চে উঠে বিভিন্ন কর্মকর্তা, রাজনীতিবীদ, জনপ্রতিনিধি কবি ও বুদ্ধিজীবিসহ বিশেষ ব্যাক্তিদের মতো করে কথা বলার এমন সুযোগ তাদের ভবিষ্যতে নিজেকে প্রেজেন্ট করার উৎসাহ অনুপ্রেরণা ও সাহস জুগিয়েছে। এভাবে তারাও একদিন দেশের জন্য কাজ করতে পারবে বলে বিশ্বাস তাদের। সর্বপরি এ আয়োজনটি তাদের কাছে অনেক আনন্দের ও উপভোগ্য ছিলো। অভিভাবক, রায়গঞ্জ হাতিয়ারভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল-আমিন হোসেন জানান, তিনি এমন ব্যাতিক্রমী আয়োজনে মুগ্ধ। এমন আয়োজন আজকের শিশুদেরকে ভবিষ্যতে যেকোনো কঠিন কাজ সহজে করতে অনুপ্রেরণা যোগাবে।
উপজেলা নির্বাহী অফিসার কাউছার আহাম্মেদ বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশু অধিকার সপ্তাহে শিশুদের ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে আর শিশুদের প্রতিভা বিকাশের সুযোগ করে দেবার মানসেই এমন আয়োজন। কেননা তারাও একদিন দেশের জন্য কাজ করবে। দেশকে আলোকিত করবে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )