আজকের তারিখ- Tue-25-06-2024

কুড়িগ্রামে একদিনের পুলিশ সুপারের দায়িত্ব পালন করলেন চিলমারীর মেয়ে সরশী

স্টাফ রিপোর্টার: আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উদযাপনের অংশ হিসাবে কুড়িগ্রামে এক দিনের প্রতীকি পুলিশ সুপারের দায়িত্ব পালন করলেন চিলমারীর মেয়ে রাইয়াদ মারিয়া সরশী। কিশোরী ও যুব নারীদের মধ্যে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন জাগিয়ে তোলা এবং তাদের মাঝে বিশ্বাস স্থাপনের লক্ষ্যে গার্লস টেকওভার এর অংশ হিসেবে একদিনের জন্য প্রতীকি কুড়িগ্রাম জেলার পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন সরশী। রাইয়াত মারিয়া সরশী চিলমারী উপজেলার চিলমারী মহিলা ডিগ্রি কলেজের প্রদর্শক নুরুল মামুন যাহাগীর ও  রাজেকুন্নাহার আমিনের কন্যা।
প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের আয়োজনে মঙ্গলবার সকালে পুলিশ সুপারের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম প্রতীকি পুলিশ সুপারের নিকট দায়িত্ব অর্পণ করে ফুল দিয়ে স্বাগত জানায় এবং প্রতীকি পরিচালক হিসাবে তাকে অফিসের অন্যান্য কর্মকর্তাদের সাথে পরিচয় করিয়ে দেন। পরিচয় পর্ব শেষে পুলিশ সুপার কুড়িগ্রাম জেলায় তার কার্যালয়ের গুরুত্বপূর্ণ কাজ সম্পর্কে অবহিত করেন।
দাপ্তরিক কাজ শেষে সরশী এবং পুলিশ সুপার তাদের অভিজ্ঞতা বিনিময় করেন। সরশী বলেন, প্রতীকিভাবে পুলিশ সুপারের দায়িত্ব পালন করায় আমার জীবনে একটি নতুন স্বপ্ন তৈরি হয়েছে। আমি কুড়িগ্রাম জেলার পুলিশ প্রশাসনের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে জানতে পেরেছি। আইন শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে; বাল্যবিবাহ বন্ধে, নারী ও শিশু নির্যাতন বন্ধে এবং নারীদের জন্য সহায়ক পরিবেশ তৈরির লক্ষ্যে কিভাবে কাজ করছে তা জানতে পেরেছি। আজকে আমি প্রতীকি পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেছি। আমি চাই প্রতীকি শব্দ বাদ দিয়ে প্রকৃত পুলিশ সুপার হতে। কুড়িগ্রামের কন্যা শিশুদের অধিকার নিশ্চিত করার জন্য কাজ করব এবং কুড়িগ্রাম থেকে বাল্যবিবাহ শূন্যের কোঠায় নামিয়ে আনার স্বপ্ন দেখি।
আন্তর্জাতিক কন্যা দিবস উদযাপন উপলক্ষ্যে ২০১৬ সাল থেকে প্ল্যান ইন্টারন্যাশনাল গার্লস টেকওভার এর আয়োজন করে আসছে। কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমানাধিকার পেলে বদলে দিতে পারে তাদের নিজের জীবন আশেপাশের সমাজ এবং সমাজের এমন বিশ্বাস থেকেই প্ল্যান ইন্টারন্যাশনাল গার্লস টেকওভার কর্মসূচীর উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করে।  এই কর্মসূচীর মাধ্যমে একজন কন্যা শিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা হয়। এতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং সে নিজের স্বপ্ন পূরণে অঙ্গীকারাবদ্ধ হয়।
বালিকা এবং যুব নারীদের ক্ষমতায়নের জন্য এই গার্লস টেকওভার কর্মসূচীর আয়োজন করে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর চাইল্ড নট ব্রাইড (সিএনবি) প্রকল্প। দাতা সংস্থা এনআরকে টেলিথন-এর আর্থিক সহায়তায় আরডিআরএস বাংলাদেশ এবং এমজেএসকেএস এর মাধ্যমে কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলা, ৭৩টি ইউনিয়ন পরিষদ ও ৩টি পৌরসভায় বাস্তবায়িত হচ্ছে এই প্রকল্পটি।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার একেএম ওহিদুন্নবী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রুহুল আমীন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আলী আর রেজা, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক জেবুন নেছা, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কুড়িগ্রাম জেলা সমন্বয়কারী আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )