আজকের তারিখ- Tue-07-05-2024

স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু রৌমারীতে ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: পারিবারিক কলহ ও পরকিয়ার জের ধরে সুলতানা (১৯) নামের এক গৃহবধূকে স্বামীর নির্যাতনে মৃত্যুর প্রতিবাদে আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তি দেয়ার দাবীতে নিহতের পরিবার একটি সংবাদ সম্মেলন করেছেন। সোমবার ১৬ অক্টোবর বেলা ১২ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ইছাকুড়ি গ্রামে ভুক্তভোগী তার নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন পালন করেন।
সংবাদ সম্মেলনের মাধ্যমে নিহতের পরিবার লিখিত অভিযোগ করে বলেন, দীর্ঘদিন থেকে পারিবারিক কলহ ও বড় ভাবি আখিঁ বেগমের সাথে পরকিয়ার জেরে বিভিন্ন ভাবে নির্যাতন করে আসছে স্বামী আবু হানিফ ও তার পরিবার। ইতি পূর্বে একাধিক বার শালিসী বৈঠক করে সমাধান করা হলেও কিছু দিন পর আবার চলে দিন রাত নির্যাতন। এমন অবস্থা চলতে থাকলে গত ৬ অক্টোবর বিকালে ও ৭ অক্টোবর সকালে নির্যাতনের ফলে অসুস্থ হয়ে পরে সুলতানা। কিছুক্ষন পর মৃত্যু ভেবে গলায় ফাঁসির দরি লাগিয়ে ঘরে ধরনার সাথে লটকিয়ে রেখে এলাকার লোকজনদের খবর দেন স্বামীর পরিবার। ততক্ষণে সুলতানা মৃত্যুর দার প্রান্তে। নিহতের পরিবার জানেন না। পরে নিজেরাই ফাঁসির রশি খুলে সুলতানাকে ময়ময়নসিংহ ম্যাডিকেল কলেজ হাসপাতালে নেয়। চিকিৎসারত অবস্থায় ডাক্তার মৃত্যু ঘোষনা করেন সুলতানার। পরে সুলতানার পিতা ছলিম উদ্দিন জানতে পারলে নিজে বাদী হয়ে রৌমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অভিযোগের পরে অভিযুক্ত আবু হানিফকে গ্রেফতার করলেও মামলার বাকি আসামীদের এখন গ্রেফতার করা হয়নি। স্বামীর এই পাশবিক নির্যাতনের ফলে সুলতানার মৃত্যু হয়েছে বলে জানান তারা। তবে আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনসহ সরকারের কাছে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান ভুক্তভোগী পরিবার। এসময় উপস্থিত ছিলেন, নিহতের পিতা ছলিম উদ্দিন, মাতা আঞ্জিমা বেগম, জেঠা নজরুল , রফিকুল ইসলাম ও ছোট ভাই আখিরুল ইসলামসহ অনেকে।
উল্লেখ যে, ৭ অক্টোবর শনিবার সকালে স্বামী স্ত্রীর মাঝে কথা কাটাকাটির এক পর্যায়ে সুলতানাকে বেধরক শারীরিক ভাবে নির্যাতন করেন তার স্বামী। মেয়ের নির্যাতনের খবর পেয়ে পিতা ছলিম উদ্দিন মেয়েকে আনার জন্য জামাই বাড়িতে গেলে তেলে বেগুনে জ্বলে উঠে তারা। এক পর্যায়ে মেয়েকে না নিয়ে বাড়ি ফিরে আসে। পরের দিন সকালে আবারো নির্যাতন করলে স্বজনরা তাকে রৌমারী হাসপাতালে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক সুলতানাকে ময়মনসিংহ মেডিকেল কলেজে রিফাড করেন। সেখানে কিছুক্ষণ নেয়ার পর মৃত্যুর কোলে টোলে পড়েন সুলতানা। এ ঘটনায় নিহতের পিতা ছলিম উদ্দিন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )