আজকের তারিখ- Sun-05-05-2024
 **   সেনাবাহিনীকে আরও দক্ষ ও যুগোপযোগী করে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী **   আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান! **   প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে: শিক্ষামন্ত্রী **   দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রবিবার **   প্রধানমন্ত্রীর ভারত-চীন-ব্রাজিল সফরের প্রস্তুতি **   টিকিট কেটে সরকারি হাসপাতালে চোখ দেখালেন প্রধানমন্ত্রী **   লন্ডনে পররাষ্ট্রমন্ত্রী বিশ্বশান্তির লক্ষ্যে গাজা যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ **   গণমাধ্যম স্বাধীন, অপপ্রচার করলে ব্যবস্থা: তথ্য প্রতিমন্ত্রী **   আওয়ামী লীগ জনগণের ভোটে ক্ষমতায় এসেছে: কাদের **   শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা: চিলমারীতে চলমান ছিল বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম

এস, এম নুআস: তীব্র শীতের কারণে জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তাপমাত্রা বৃদ্ধির পর পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানানো হয়েছে। এদিকে বন্ধ ঘোষণার পরে কুড়িগ্রামের চিলমারীতে চলমান ছিল বিদ্যালয়সমুহের স্বাভাবিক কার্যক্রম।
জানা গেছে, দেশজুড়ে চলমান প্রবল শৈত্যপ্রবাহের মধ্যে তাপমাত্রা ১০ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে ওই সকল জেলায় প্রাথমিক পর্যায়ের বিদ্যালয় বন্ধের নির্দেশ দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। একই সিদ্ধান্তের কথা জানায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ঘোষনা মোতাবেক বৃহস্পতিবার (১৮জানুয়ারি) জেলার তাপমাত্রা ৯ডিগ্রি সেলসিয়াস বিরাজ করায় জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা শিক্ষা অফিস জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা করে স্ব-স্ব উপজেলা দপ্তরে পত্র প্রদান করেন।
এদিকে জেলা অফিস থেকে প্রতিষ্ঠান বন্ধের পত্র দিলেও উপজেলা অফিস থেকে বিদ্যালয়সমুহকে বন্ধের কথা জানানো হয় দুপুরে। ততক্ষণে বিদ্যালয় পাঠদান শুরু হওয়ার কথা জানান প্রতিষ্ঠান প্রধানরা। দুপুরের পর মাধ্যমিক পর্যায়ের ১২টি মাদ্রাসা ও ১৯টি মাধ্যমিক বিদ্যালয় মিলে ৩১টি এবং ৯৩টি প্রাথমিক বিদ্যালয় পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।
এ বিষয়ে থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তৈয়ব আলী জানান, বিদ্যালয়ের স্বাভাবিক পাঠদান কার্যক্রম শুরু করা হয়েছে। দুপুর ১২টার দিকে অফিস থেকে বিদ্যালয় বন্ধের কথা জানানো হলে বিদ্যালয় ছুটি দেয়া হয়েছে।
রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এ অবস্থা আরও দুই দিন অব্যাহত থাকতে পারে। বৃহস্পতিবার সকাল জেলার সর্বনি¤œ তাপমাত্রা ছিল ৯ডিগ্রি সেলসিয়াস।
উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবু ছালেহ্ সরকার জানান, উপজেলার ৯৩টি বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তাহের আলী জানান, বিরাজমান শৈত্য প্রবাহের ফলে জেলায় সর্বনি¤œ তাপমাত্রা ৯ডিগ্রি সেলসিয়াস থাকায় জেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের আদেশ মোতাবেক উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় পরবর্তী বিজ্ঞপ্তি না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )