আজকের তারিখ- Tue-16-04-2024
 **   চিলমারীতে অষ্টমী স্নান মেলা কাল **   এমভি আবদুল্লাহকে জি‌ম্মি করা ৮ সোমালিয়ান জলদস্যু গ্রেপ্তার **   চিলমারীতে বাংলা বর্ষ বরণ অনুষ্ঠিত **   আন্তর্জাতিক চাপে নাবিকরা মুক্ত, মুক্তিপণ দেওয়ার তথ্য নেই: নৌ প্রতিমন্ত্রী **   বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা : ওবায়দুল কাদের **   চিলমারীতে এসএসসি- ১৯৯০ এবং এসএসসি- ১৯৯২ ব্যাচের মধ্যে টি-টোয়েন্টি প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত **   চিলমারী নদী বন্দর ঘাটে দেড়গুন নৌকা ভাড়া আদায়ের অভিযোগ **   সিডনিতে শপিং মলে ছুরি হামলা, নিহত অন্তত **   মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে বিএনপি: ওবায়দুল কাদের **   ‘ফিতা কাটা’ নিয়ে সমালোচনার জবাব দিলেন অপু বিশ্বাস

চিলমারীতে পল্লী বিদ্যুৎ ভূতুরে বিল করে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা

এস, এম নুআস: কুড়িগ্রামের চিলমারীতে পল্লী বিদ্যুতের ভূতুরে বিল প্রদান করে গ্রাহকের নিকট থেকে অবৈধভাবে হাতিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা। প্রতিবাদ করলেই মামলার ভয়সহ সংযোগ বিচ্ছিন্ন করার হুমকী দিচ্ছেন কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির চিলমারী জোনাল অফিস।
গ্রাহকদের অভিযোগে জানা যায়, কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির চিলমারী জোনাল অফিসের আওতায় রাজারঘাট তবকপুর গ্রামের গ্রাহক মোঃ আশরাফুল ইসলামের হিসাব নং- ১০৫০০৭৩৮৫১৬৬৫, বই নং- ৩৮৫/১৬৬৫ এর মার্চ ও এপ্রিল/২৩ মাসের বিল- ২৭৬ টাকা, মে মাসের বিল- ১২৬৮ টাকা, জুন মাসের বিল- ৩৪৩ টাকা, আগষ্ট মাসের বিল- ৭০৫ টাকা, সেপ্টেম্বর মাসের বিল- ৮১৪ টাকা, অক্টোবর-নভেম্বর মাসের বিল- ১৪২৩ টাকা এবং ডিসেম্বর/২৩ মাসের বিল- ১৭৬ টাকা। কিন্তু জানুয়ারী মাসে ঐ গ্রাহকের বিল করা হয় ৩৮ হাজার ৭২৩ টাকা। যা দুই মাসে পরিশোধের জন্য ১৯ হাজার ৩৬৩ টাকা করে ২টি বিল করা হয়। এদিকে মুরগীর ফার্মের মালিকদের জরিমানা করা হয় ৩ হাজার টাকা থেকে শুরু বিভিন্নজন গ্রাহকের বিভিন্ন অংকের টাকা। উপজেলার মাচাবান্দা নামাচর গ্রামের গ্রাহক এস এম নাজমুল আলমের নামীয় সংযোগের ১০১৪ সাল থেকে ২০২৩ সালের জুন মাসের বিল পর্যালোচনা করে দেখা যায়, তার সর্বোচ্চ বিলের পরিমাণ ৫৮৮ টাকা। কিন্তু ২০২৩ সালের জুলাই মাসে ৫ হাজার ৮৮ টাকা বিল করা হয়। বিষয়টি নিয়ে উক্ত গ্রাহক লিখিত অভিযোগ করলে নামমাত্র পরিদর্শন টীম করেন কুড়িলা পবিস। উক্ত টিমের রিপোর্ট অনুযায়ী বিল সঠিক আছে মর্মে গ্রাহককে বিল পরিশোধের জন্য চাপ সৃষ্টি করেন। সাপ্তাহিক যুগের খবর সম্পাদক এস, এম নুরুল আমিন সরকারের ভাড়া বাসায় মাত্রাতিরিক্ত বিলের জন্য ডিজিএম বরাবর লিখিত অভিযোগ করলে, তাকে লিখিতভাবে কিংবা মৌখিকভাবে কোন কিছুই না জানিয়ে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তাৎক্ষনিকভাবে ডিজিএমকে জানালে তিনি বিকেলে পুনঃসংযোগ দেন এবং ঐ মাসের বিদ্যুৎ বিলের সাথে পুনঃসংযোগ ফি বাবদ ৬৯০ টাকা বাধ্যতামূলক জমা দিতে হয় গ্রাহককে। বিষয়টি নিয়ে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় ব্যাপক আলোচনা করা হয়। সভায় ডিজিএম প্রকৌশলী মোঃ মোস্তফা কামাল কোন সদুত্তর দিতে পারেননি।
চিলমারী জোনাল অফিসের আওতায় সুন্দরগঞ্জ উপজেলার লখিয়ার পাড়া গ্রামের মোঃ শেখ ফরিদের হিসাব নং- ০১/৭৮৮/১৮৩৫। তিনি এপ্রিল/২০২৩ মাসের বিল পরিশোধ করে ১৭/০৫/২০২৩ তারিখে কিন্তু ২৮/০৫/২০২৩ তারিখে বকেয়া বিলের কারণে সংযোগ বিচ্ছিন্ন করেন। ৩১/০৫/২০২৩ তারিখে মে মাসের বিল পরিশোধ করেন। বকেয়া বিল দেখান ১০২৪ টাকা। মে মাসের বিলের কপি গ্রাহক হাতে পায় জুন মাসে তাতে বিল ছিল ৩১৯ টাকা। তাহলে ১০২৪ টাকার বিল এলো কিভাবে? উক্ত গ্রাহক জানান, বিষয়টি নিয়ে অভিযোগ করা হয়। চিলমারী জোনাল অফিসটি এখন নানা অনিয়ম দুর্নীতির আখড়ায় পরিনত হয়েছে। নতুন সংযোগ নিতে গ্রাহককে চরম হয়রানীর শিকার হতে হচ্ছে। এটি একটি সমিতি হওয়া সত্বেও সকল গ্রাহকগণ সমান সুবিধা ভোগ করতে পারছেন না। হরিপুর এলাকার গ্রাহক গাজী মামুদের হিসাব নং- ১০৫০০৭৭৪৪৯১৩৭। তিনি জানান, তার সেচ পাম্প বন্ধ থাকার পরেও প্রতিমাসে বিল দিতে হয়। বিলের কপিও সময়মতো তার হাতে পৌঁছে না। গ্রামের কতিপয় মানুষের হাতে পুরো গ্রামের মানুষের বিলের কপি দিয়ে দেয়। পরের মাসে জরিমানাসহ বিল দিতে হয়। গত বছর তার জরিমানা করেন ১ লক্ষ ৫ হাজার টাকা। পরে স্থানীয়ভাবে কথা বলে ৫৩ হাজার টাকা প্রদান করে সংযোগ নিতে হয় তাকে।
এব্যাপারে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির চিলমারী জোনাল অফিসের ডেপুটি জোনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ মোস্তফা কামালের সাথে কথা হলে তিনি বলেন আমি বিষয়টি দেখছি।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )