আজকের তারিখ- Tue-07-05-2024

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক হলেন বাঁধন

বিনোদন ডেস্ক : নিজের অভিনীত প্রথম সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ নিয়ে বিখ্যাত কান থেকে বিভিন্ন দেশের উৎসবে ঘুরেছেন আজমেরী হক বাঁধন। পেয়েছেন প্রশংসা, পুরস্কার অনেক কিছু। এবার আর প্রতিযোগী বা অভিনেত্রী হিসেবে নয়, বাঁধন যাচ্ছেন বিচারক হয়ে, একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

আগামী ২৯ মার্চ থেকে শুরু হচ্ছে ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই আয়োজনের এশিয়ান সিনেমা কম্পিটিশন বিভাগের প্রধান বিচারক হিসেবে থাকছেন বাঁধন। খবরটি উৎসব কর্তৃপক্ষ যেমন আনুষ্ঠানিক ঘোষণায় জানিয়েছে, তেমনি নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেও।

গণমাধ্যমকে বাঁধন বলেন, ‘কী বলবো! আমি ভীষণ আনন্দিত। এত দিন শুধু ভাবতাম, ‘রেহানা’ নিয়ে তো ফেস্টিভ্যালগুলোতে ঘুরলাম, এখন আমি কী নিয়ে যাবো। কারণ শুধু শুধু ঘোরার মাঝে অতো আনন্দ নেই। এমনিতে অভিনেত্রী হিসেবে যেতেই পারি। কিন্তু নিজের কাজ নিয়ে বা কাজের জন্য যাওয়াটা অনেক আনন্দের। আর সেই আনন্দটা আমি পেতে চাই।’ বেঙ্গালুরু উৎসবের জুরি হওয়া প্রসঙ্গে বাঁধনের মন্তব্য এরকম, ‘নতুন একটা অভিজ্ঞতার মধ্যে দিয়ে যাবো। অনেক নতুন মানুষের সঙ্গে দেখা হবে, বিভিন্ন দেশের সিনেমা সম্পর্কে জানবো। এটা ভীষণ আনন্দের ব্যাপার।’ বাঁধন জানালেন, আগামী ২৮ ফেব্রুয়ারি তিনি ঢাকা থেকে উড়াল দেবেন ভারতের বেঙ্গালুরুর উদ্দেশ্যে। উৎসব সেরে ফিরবেন ৮ মার্চ।

এদিকে উৎসব কর্তৃপক্ষ জানিয়েছে, এশিয়ান সিনেমা কম্পিটিশন বিভাগে বাঁধনের সঙ্গে বিচারক হিসেবে আরও থাকছেন নিনা কোচেলায়েভা (রাশিয়া), রোসানা আলোনসো (স্পেন), ক্যারি সাওনি (যুক্তরাজ্য) ও সিতারাম (ভারত)। এই বিভাগে ৯টি দেশ থেকে মোট ১২টি ছবি নির্বাচিত হয়েছে। সেগুলো থেকে বাছাই করে সেরা নির্বাচিত করবেন বাঁধন ও অন্যান্য জুরিরা। ভারতের কর্ণাটক রাজ্য সরকারের চলচ্চিত্র অ্যাকাডেমি আয়োজিত এই উৎসবে আরও দুটি প্রতিযোগিতা বিভাগ রয়েছে; এগুলো হলো ইন্ডিয়ান সিনেমা ও কন্নড় সিনেমা। এছাড়া আন্তর্জাতিক ফিপরেসি জুরি এবং নেটিপ্যাক জুরি সম্মাননাও থাকছে। উৎসবটিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১৫টি বিভাগে দুই শতাধিক ছবি অংশ নিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )