আজকের তারিখ- Tue-23-04-2024
 **   আনু মুহাম্মদের চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর **   হিট অ্যালার্টের সময় আরো তিন দিন বাড়লো **   ‘এবার নারীকেন্দ্রিক ছবির দিকে ঝুঁকবেন নির্মাতারা’ **   আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা **   চিলমারীতে এনডিপির প্রকল্প সমাপনী কর্মশালা অনুষ্ঠিত **   গরম থেকে বাঁচতে পরামর্শ দিলেন চীফ হিট অফিসার **   দুই ঢাকাইয়ার হাতে চলচ্চিত্র শিল্পী সমিতি **   সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত: প্রধানমন্ত্রী **   কাতার আমিরের সফরে ৬ চুক্তি ৫ সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাবনা: পররাষ্ট্রমন্ত্রী **   বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাশিয়ার সঙ্গে চীন মৈত্রী করলে বিশ্বযুদ্ধ শুরু হবে

যুগের খবর ডেস্ক: রাশিয়াকে সমর্থনের বিষয়ে চীনকে সতর্ক করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেছেন, চীন রাশিয়ার সঙ্গে মৈত্রী করলে বিশ্বযুদ্ধ শুরু হবে।
জেলেনস্কি বলেন, আমি মনে করি চীন এ বিষয়ে সচেতন। চীনের জন্য (ইউক্রেনে) যা ঘটছে তার একটি বাস্তবসম্মত মূল্যায়ন করার সুযোগ এসেছে।
জার্মান সংবাদপত্র ডাই ওয়েল্টকে জেলেনস্কি এসব কথা বলেন। সোমবার (২০ ফেব্রুয়ারি) ইউক্রেনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ঝটিকা সফরের মধ্যে আল-জাজিরার প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।
চীনকে পাশে চান উল্লেখ করে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, চীন যেন এই যুদ্ধে রাশিয়াকে সমর্থন না করে, সেটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তবে এই মুহূর্তে তা সম্ভব বলে মনে করি না।
সোমবার হঠাৎ ইউক্রেন সফরে যান বাইডেন। কিয়েভে পৌঁছে তিনি ইউক্রেনে দূরপাল্লার অস্ত্র সরবরাহের বিষয়ে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে আলোচনা করেন।
জেলেনস্কির সঙ্গে কিয়েভে এক সংবাদ সম্মেলনে বাইডেন বলেন, রাশিয়া মানচিত্র থেকে ইউক্রেনকে মুছে ফেলার চেষ্টা করেছে। তবে পুতিনেরই যুদ্ধে জয়ের স্বপ্ন ‘মুছে গেছে’। এছাড়া পুতিনের ইউক্রেন আক্রমণের পরিকল্পনা ‘ভুল’ ছিল বলেও মন্তব্য করেন।
রাশিয়ার আগ্রাসনের বর্ষপূর্তির চারদিন আগে উচ্চ-নিরাপত্তা ব্যবস্থার মধ্যে বাইডেন এই ঝটিকা সফরে যান। এর আগে পোল্যান্ড সফর করেন।
জেলেনস্কি বলেছেন, হোয়াইট হাউজ বলেছে, শিগগিরই রাশিয়ার বিরুদ্ধে আরও নিষেধাজ্ঞা এবং ইউক্রেনে সামরিক সহায়তার ঘোষণা দেবেন প্রেসিডেন্ট জো বাইডেন।
বার্তা আদান-প্রদানের অ্যাপ টেলিগ্রামে জো বাইডেনের সঙ্গে সাক্ষাতের একটি ছবি পোস্ট করেছেন জেলেনস্কি। এই ছবিতে তাকে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে করমর্দন করতে দেখা যায়। ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘কিয়েভে স্বাগত বাইডেন। আপনার এই সফর ইউক্রেনীয়দের প্রতি সমর্থনের অত্যন্ত গুরুত্বপূর্ণ এক নিদর্শন।’
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )