আজকের তারিখ- Thu-09-05-2024
 **   চিলমারীতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে হারিয়ে জাপার প্রার্থী শাহীন বিজয়ী **   ড্রাইভারের ভুলে শিশুর মৃত্যু, ক্ষমা করে দিলেন বাংলাদেশি বাবা **   জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট: প্রধানমন্ত্রী **   কালবৈশাখী ঝড়ের শঙ্কায় আরও তিন দিনের সতর্কতা **   ‘মা লো মা’ গান নিয়ে বিতর্ক নিয়ে কোক স্টুডিও’র ভিন্ন কথা **   আজ থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর **   অনুমোদনবিহীন কেমিক্যাল দিয়ে ফল পাকানো কার্যক্রম প্রতিরোধে অভিযান **   ইমরানেরর স্ত্রী বুশরাকে কারাগারে স্থানান্তরের আদেশ **   এস্ট্রোজেনেকা টিকায় কোনো পার্শপ্রতিক্রিয়া পাইনি: স্বাস্থ্যমন্ত্রী **   নিলামে উঠছে ম্যারাডোনার ১৯৮৬ বিশ্বকাপের গোল্ডেন বল ট্রফি

চিলমারীতে এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু

স্টাফ রিপোর্টার: বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সারাদেশের ন্যায় কুড়িগ্রামের চিলমারীতে তিনটি কেন্দ্রে এসএসসি,এসএসসি (ভোক) ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় মোট ১হাজার ৯৪৩জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে।
জানা গেছে, উপজেলার তিনটি পরীক্ষা কেন্দ্রে ৪০টি প্রতিষ্ঠানের মোট পরীক্ষার্থী ছিল ১হাজার ৯৮০জন। এদের মধ্যে ১হাজার ৯৪৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ও ৩৭জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। থানাহাট এ, ইউ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের ৫৬০জন ও ৭টি ভোকেশনাল বিদ্যালয়ের ২৭৩জন মিলে মোট ৮৩৩জন পরীক্ষার্থী, থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১২টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭৭০জন পরীক্ষার্থী ও রাজারভিটা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ১৩টি মাদ্রাসার ৩৪০জন পরীক্ষার্থী মিলে মোট ১হাজার ৯৪৩জন পরীক্ষার্থী প্রথম পরীক্ষায় অংশ গ্রহণ করে। এবার সংশোধিত ও পূনর্বিন্যাসিত সিলেবাসে ৩ঘন্টার পরীক্ষা ২ঘন্টায় হচ্ছে, যা সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।
থানাহাট এইউ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেফাউন্নাহার সাজু জানান, প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বাকি পরীক্ষা এরকম পরিবেশেই অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তাহের আলী জানান, আজকের এসএসসি ও দাখিল পরীক্ষায় উপজেলার ৩টি কেন্দ্রে ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১হাজার ৯৪৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। প্রথম দিনের পরীক্ষায় কোন পরীক্ষার্থী বহিস্কার হয়নি। পরীক্ষা কেন্দ্রগুলির সার্বিক পরিবেশ ভাল ছিল বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )