আজকের তারিখ- Thu-02-05-2024

পরিশ্রমী হলে ‘মা’ হয়েও ক্যারিয়ার গড়া যায়: আলিয়া

বিনোদন ডেস্ক: ক্যারিয়ারের সুবর্ণ সময়ে বিয়ে করলেন আলিয়া ভাট। বয়সও খুব একটা নয়, সবে ২৯। একের পর এক বড় বড় প্রজেক্টের সঙ্গে যুক্ত হচ্ছিলেন। সুনামও কুড়াচ্ছিলেন দর্শকদের কাছে। ঠিক এই সময়েই মা হলেন তিনি। যদিও মা হলে ফিল্মি ক্যারিয়ার নাকি স্তিমিত হয়ে পড়ে এমন কথা প্রচলন রয়েছে। সে সব কেয়ার না করেই মা হয়েছেন আলিয়া।

এইসব ধারণা কেয়ার না করলেও ২৯ বছর বয়েসে বিয়ে ও মা হওয়া নিয়ে নানারকম সমালোচনার মুখে পড়েন আলিয়া। অনেকেই বলেছেন- আলিয়ার ক্যারিয়ার শেষ। ক্যারিয়ারের সেরা সময়ে বিয়ে-সন্তান নেওয়া আলিয়ার ভুল সিদ্ধান্ত। এসব বিষয় নিয়ে দীর্ঘ দিন ধরে সমালোচনা চলছিল। অবশেষে এ বিষয়ে মুখ খুললেন আলিয়া ভাট।
বম্বে টাইমসের সঙ্গে আলাপকালে আলিয়া ভাট বলেন, ‘জীবনে সঠিক-বেঠিক বলে কিছু নেই। আমার কাছে যেটি কাজ, তা অন্য কারো জন্য কাজ নাও হতে পারে। আমি এমন একজন যে সারাজীবন নিজের হৃদয়ের কথা শুনে এসেছি। আপনি জীবন নিয়ে পরিকল্পনা করতে পারেন না। জীবনেরই একটি পরিকল্পনা রয়েছে, যা আপনাকে অনুসরণ করতে হবে। তা সেটা সিনেমা হোক বা অন্য কিছু। আমি সবসময় আমার হৃদয়ের সিদ্ধান্তকে গ্রহণ করেছি। ক্যারিয়ারের সেরা সময়ে বিয়ে এবং সন্তান নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু কে বলল, বিয়ে ও সন্তানের মা হওয়া আমার ক্যারিয়ার বদলে দেবে? যদি এমন কিছু হয়ও তাতে আমার কিছু যায় আসে না। সন্তান নেওয়ার জন্য জীবনে কখনো অনুশোচনা করব না। আমার জীবনের সেরা সিদ্ধান্ত এটি। এর আগে আমি কখনো এতটা আনন্দিত ও পূর্ণতা বোধ করিনি।’
বিয়ে বা সন্তান হলেই যে নায়িকাদের ক্যারিয়ার শেষ এমন কথায় কোনো যুক্তি নেই বলে মনে করেন আলিয়া। এমন ধারণায় একমতও নয় তিনি। নায়িকার ভাষ্য, ‘একজন মায়ের কাছে তার প্রতিটি মুহূর্ত ভীষণ অর্থপূর্ণ। একজন অভিনেত্রী হিসেবে নিজের উপর বিশ্বাস আছে। আপনি যদি কঠোর পরিশ্রম করেন, ভালো অভিনেতা হয়ে থাকেন এবং মানুষ যদি আপনার কাজ পছন্দ করেন; তবে আপনার কাছে কাজের প্রস্তাব আসবেই। আর যদি কাজ না আসে, তাহলে আসবে না! ধরে নিতে হবে, এটি আপনার জন্য ভালো সময় নয়। আমি আমার কাজ ও জীবনের মূল্য বুঝি। আর শক্তভাবে এ দুটো বিষয়ের ব্যালেন্স করতে চাই। মন যা চায় তাই করুন।’
আলিয়া ভাট ২০১৮ সালে বলিউড অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান । তারপর দীর্ঘ দিন চুটিয়ে প্রেম করেন এই যুগল। তাদের প্রেম-বিয়ে নিয়ে জলঘোলা কম হয়নি। সব জল্পনার অবসান ঘটিয়ে গত ১৪ এপ্রিল মুম্বাইয়ের পালি হিলসের রণবীরের ‘বাস্তু’ বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তারা। গত ৬ নভেম্বর কন্যা সন্তানের জন্ম দেন আলিয়া। স্বামী-সন্তানকে নিয়ে এখন বেশ সুখেই দিন যাপন করছেন তিনি।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )