আজকের তারিখ- Tue-25-06-2024

‘বৈশাখের গান গাও আর ভোগো’

বিনোদন ডেস্ক : প্রচণ্ড দাবদাহে জনজীবনে নাভিশ্বাস চরমে। ভয়ংকর গরমে হাঁসফাঁস করছেন সবাই। তাপমাত্রা আর আর্দ্রতা দুই পাল্লা দিয়ে বাড়ছে। গোটা পশ্চিমবঙ্গই যেন এক তপ্ত কড়াই। কিছু কিছু জেলায় তো ৪৩ ডিগ্রি ছাড়িয়ে গেছে, কিছু জায়গায় আবার ৪০ এর কোঠা পার করেছে। সবাই যেন এখন চাতক পাখিটি হয়ে বৃষ্টির জন্য দিন গুনছে। এবার এই গরমে কিছুটা গরম বার্তাই দিলেন বটে অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

তিনি তার পোস্টে স্পষ্ট জানান, মানুষ যদি এভাবেই দিনের পর দিন গাছ কেটে, ফ্ল্যাট বানিয়ে, প্রকৃতির অযত্ন করতেই থাকে তাহলে তো এই দিন দেখতেই হবে। গরম তো পড়বেই। সঙ্গে বৈশাখবরণ গান নিয়েও কিছুটা টিপ্পনি কাটেন।

কটাক্ষের সুরে তিনি তার ফেসবুক পেজে লেখেন, ‘গরম গরম বলে এখন কমপ্লেন করলে তো হবে না। একটা ফ্ল্যাট থাকা সত্ত্বেও আরও তিন চারটে ফ্ল্যাট করো ইনভেস্টমেন্ট বাড়াও। আরও গাছ কাটো। প্রকৃতির সাথে ফাজলামি করলে প্রকৃতি ছেড়ে দেবে? এবার নাও এসো হে বৈশাখ এসো এসো গান গাও আর ভোগো।’

বরাবরই স্পষ্টবাদী হিসেবে পরিচিত শ্রীলেখা। কখনো সরকারের কোনো কাজ নিয়ে সরব হয়েছেন, তো কখনো পশুদের ওপর হওয়া নির্যাতন নিয়ে, আবার কখনো অন্য কিছু নিয়ে। এবার তিনি সরব হলেন বর্তমান আবহাওয়া নিয়ে। অবশ্য অভিনেত্রীর সঙ্গে একমত পোষণ করেছেন তার সহকর্মীরাও। তার পোস্টে অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘একদম।’ বাদ যাননি পরিচালক পারমিতা মুন্সিও। তিনিও তাকে সমর্থন করেন। খরাজ মুখোপাধ্যায় অভিনেত্রীর এই পোস্টে হাসির স্টিকার পোস্ট করেন।

প্রসঙ্গত, উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ দুইয়েরই কম বেশি একই অবস্থা। প্রশাসনের পক্ষ থেকে সতর্কবার্তা জারি করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুল কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। আপাতত অনলাইন ক্লাস ফিরে এসেছে। কম বেশি সব জেলাতেই তাপপ্রবাহ চলছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )