আজকের তারিখ- Fri-19-07-2024

চিলমারীতে লোকাল ট্রেন অতিদ্রুত চালু হবে

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারী রমনা রেলষ্টেশন থেকে খুব দ্রুত লোকাল ট্রেন চালু হবে বলে জানিয়েছেন রেলপথ পরিদর্শক সরকারি রেল পরিদর্শক (জিআরএম) রুহুল কাদের আজাদ। বুধবার বিকেলে রমনা রেলষ্টেশন পরিদর্শনে এসে গণকমিটির দাবীর প্রেক্ষিতে তিনি এ কথা জানান। তিনি বলেন, আন্তনগর ট্রেন খুব দ্রুত চালু হবে আর রমনা পর্যন্ত এই ট্রেন আসতে গেলে রেললাইন সংস্কার করতে হবে। এইসব সমস্যাগুলোর কথা ফিরে গিয়ে রেলের উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হবে এবং দ্রুত লোকাল ট্রেন চালু করা হবে।
রেলষ্টেশন পরিদর্শনকালে চিলমারী উপজেলা গণকমিটির কর্মী ও স্বেচ্ছাসেবক মাইদুল ইসলাম বিভিন্ন দাবী তুলে ধরে বলেন, এই অঞ্চলের প্রায় ৪ লক্ষ মানুষ বসবাস করেন তাদের কুড়িগ্রাম, রংপুর, ঢাকাসহ বিভিন্ন স্থানে বর্তমান যাতায়াত লোকাল বাস, অটো রিক্সা, সিএনজি চালিত অটো এবং ব্যাটারী চালিত গাড়িতে, এই বিপুল সংখ্যক মানুষের জন্য চিলমারী থেকে যদি ট্রেন থাকে তবে সাধারণ মানুষের জন্য সময় ও অর্থ বাঁচতো। কুড়িগ্রাম এক্সপ্রেস কুড়িগ্রাম থেকে চলছে, যদি চিলমারী থেকে নিয়মিত আন্তঃনগর ট্রেন চলতো এবং সেই সাথে সীটও বরাদ্দ থাকতো তবে সাধারণ মানুষের অনেক উপকর হতো। ইতিপূর্বে রমনা মেইল আবার চালু করে নিয়মিত যাতায়াতের জন্য আবেদন করেন, কুড়িগ্রাম এক্সপ্রেস চিলমারী পর্যন্ত নিয়মিত চলাচল দাবী জানান এই কর্মী।
তিনি আরও বলেন, বর্তমান চলমান কমিউটার ট্রেনটি রাত ১২টায় যাত্রী শূন্য হয়ে চিলমারীর রমনা রেলষ্টেশনে পৌছায় এবং পরের দিন সকাল ৮টায় যাত্রী নিয়ে রংপুরের উদ্দেশ্যে চলে যায়। এই ট্রেনে এই এলাকাবাসীর কোন কাজ হচ্ছে না। তাই কমিউটার ট্রেনের পরিবর্তে রমনা লোকাল ট্রেনের জন্য বিশেষ দাবি তুলে ধরেন।
এসময় গণকমিটির দাবী তুলে ধরলে সরকারি রেল পরিদর্শক (জিআরএম) রুহুল আজাদ দাবীগুলো রেল কর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন বলে আশ^াস দিয়েছেন।
এরপর সরকারি রেল পরিদর্শক (জিআরএম) এর নিকট গণকমিটির পক্ষ থেকে স্মারক লিপি তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন, লালমনিরহাট ডিভিশনাল ম্যানেজার (ডিআরএম) মোঃ আব্দুল সালাম, ডিসিও মোঃ মামুন, এসিও মো. জাহাঙ্গির আলম, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুকুনুজ্জামান শাহীন প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )