আজকের তারিখ- Thu-02-05-2024

ভূরুঙ্গামারীতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত নাজমুলের

আব্দুল লতিফ, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর গ্রামের মেধাবী শিক্ষার্থী নাজমুল ইসলাম, চলতি বছরের বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরিক্ষাগুলোয় ভালো ফলাফল করেছে। তবে অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নিয়ে অনিশ্চয়তায় রয়েছে নাজমুল ও তার পরিবার।
নাজমুল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষার ফলাফলে ৮০তম স্থান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষার ফলাফলে ৪০৭তম স্থান, গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তির পরিক্ষার ফলাফলে ৬৬৬তম স্থান অর্জন করেছে। এছাড়া ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষার ফলাফলের অপেক্ষমাণ তালিকায় তার রোল রয়েছে।
সে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর শিলখুড়ি ইউনিয়নের ধলডাঙ্গা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ ৪.৫ পেয়ে এসএসসি এবং কুড়িগ্রাম সরকারী কলেজ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ ৫ পেয়ে এইচএসসি পাস করে।
ভূরুঙ্গামারীর তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর গ্রামের নজরুল ইসলাম ও ফাহিমা বেগম দম্পতির বড় ছেলে নাজমুল। তার ছোট আরও দুই ভাই লেখাপড়া করে।
নাজমুলের বাবা নজরুল ইসলাম একটি দর্জির দোকানে কাজ করেন। মা ফাহিমা বেগম গৃহিনী। দর্জির দোকানে সামান্য মজুরিতে কাজ করা নজরুল ইসলামের পক্ষে পাঁচ সদস্যের পরিবারের ভরণপোষণের যোগান দেওয়াই কষ্টকর।
নাজমুল ইসলাম জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় অথবা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার আশা আছে। তবে অর্থের অভাব আশা পূরণ হবে কিনা জানিনা। কোচিংয়ের ফি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার আবেদন, থাকা, খাওয়া, যাতায়াত খরচের জন্য বাবা একটি গরু বিক্রি করে টাকা দিয়েছেন। এছাড়া এনজিও থেকে ৪০ হাজার টাকা ঋণ নিয়েছেন। সব টাকাই শেষ হয়ে গেছে। কোন প্রতিষ্ঠান বা সংস্থার শিক্ষা বৃত্তি পেলে উচ্চ শিক্ষার আশা পূরণ হবে।
নাজমুলের বাবা নজরুল ইসলাম বলেন, একটি দর্জির দোকানে কাজ করি। সেখান থেকে যা পাই তা দিয়ে কোনমতে ৫ জনের সংসার চলে। জমিজমা নেই। ছেলের বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন কিভাবে পূরণ করবো।
কুড়িগ্রাম সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মুহাম্মদ হেলাল উদ্দিন বলেন, নাজমুল মেধাবী ছাত্র। সে কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষায় ভালো ফলাফল করেছে।
তিলাই ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন, নাজমুলের বাবা একটি দর্জির দোকানে কাজ করে অনেক কষ্টে ছেলের লেখাপড়ার খরচ চালিয়েছেন। দেশের যে কোন প্রতিষ্ঠান বা সংস্থাকে নাজমুলের স্বপ্ন পূরণে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )