আজকের তারিখ- Sat-13-04-2024

ভূরুঙ্গামারীতে যাতায়াতের রাস্তায় বসত ঘর তুলে রাস্তা বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে অর্ধশতাধিক পরিবার

আব্দুল লতিফ, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে যাতায়াতের রাস্তায় বসত ঘর তুলে রাস্তা  বন্ধ করে দেওয়ায় মুক্তিযোদ্ধা পরিবার সহ প্রায় অর্ধশত পরিবারকে চলাচলের ক্ষেত্রে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এতে পরিবারগুলো গৃহবন্দী হয়ে পড়েছে। ভূক্তভোগীরা বিভিন্ন দপ্তরে অভিযোগ করে সমাধান না পেয়ে হতাশ।
অভিযোগ সূত্রে জানাগেছে, ভূরুঙ্গামারীর আন্ধারীঝাড় ইউনিয়নের খামার আন্ধারীঝাড় গ্রামের খৈমুদ্দিনের পরিবারের সাথে স্থানীয় একব্যক্তির ঝগড়া হয়। এতে খৈমুদ্দিনের পরিবার ক্ষিপ্ত হয়ে স্থানীয়দের চলাচলের শতবছরের পুরনো রাস্তা বন্ধ করে সেখানে ঘর ওঠায়।
স্থানীয় চেয়ারম্যান, মেম্বারসহ গণ্যমান্যরা একাধিকবার বিষয়টির মিমাংসার চেষ্টা করেন। কিন্তু অভিযুক্ত পরিবারটি সম্মতি প্রকাশ করায় প্রায় তিন মাস যাবত স্থানীয় বাসিন্দাদের চলাচলের ক্ষেত্র ভোগান্তি পোহাতে হচ্ছে।
বীর মুক্তিযোদ্ধা আজগর আলীর ছেলে নুর মোহাম্মদ ও আশাদুল ইসলাম বলেন, একটি পরিবারের কারণে প্রায় অর্ধশত পরিবার গৃহবন্দী হয়ে হয়ে পড়েছে। পায়ে হাটা পথ দিয়ে কোনমতে চলাচল করছে। বড় ও ভারী জিনিসপত্র আনা-নেওয়া করা সম্ভব হচ্ছে না।
আন্ধারীঝাড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাবেদ আলী মন্ডল বলেন, স্থানীয়দের চলাচলের সুবিধার্থে রাস্তাটি উন্মুক্ত করে দিতে বলা হয়েছিল। কিন্তু তারা তা উন্মুক্ত করে দিচ্ছেন না।
অভিযুক্ত পরিবারের সদস্য সুরুজ্জামান বলেন, প্রতিবেশীরা আমাদের বাহির উঠান দিয়ে চলাচল করত। পরিবারের সদস্য সংখ্যা বেড়ে যাওয়ায় বাহির উঠানের জায়গায় ঘর তুলতে হয়েছে।
ভূরুঙ্গামারীর ইউএনও দীপক কুমার দেব শর্মা বলেন, রাস্তা বন্ধের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তাকে সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া অফিসার ইনচার্জকে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।
সহকারী কমিশনার (ভূমি) তাহমিদুল ইসলাম বলেন, স্থানীয়রা অভিযোগ ওঠা রাস্তা দিয়ে বহুবছর যাবত চলাচল করছেন। রাস্তাটি রেকর্ডভুক্ত নয়। সামাজিকভাবে বিষয়টি সমাধানের চেষ্টা চলমান রয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে এবিষয়ে একটি প্রতিবেদন পাঠানো হয়েছে।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )