আজকের তারিখ- Tue-20-02-2024

চিলমারীতে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে মেইল ট্রেন চালুর ও রেলপথ মেরামতের দাবিতে মানববন্ধন করেছেন সকল স্থরের মানুষ। অবহেলিত জনপদকে উন্নয়নের পথে এগিয়ে নিতে দাবি করেন তারা। চিলমারী-রৌমারী, রাজিবপুর বাসির প্রাণের দাবি হিসাবে করোনাকালীন সময় বন্ধ হওয়া ৪২১-৪২২/৪১৫-৪১৬ মেইল ট্রেনটি চালুর দাবিতে চিলমারী, রৌমারী, রজিবপুরবাসীর আয়োজনে রমনা রেলস্টেশনে সোমবার সকাল ৮টা থেকে প্রায় ঘন্টা ব্যাপি মানববন্ধনে অংশ নেন সকল পেশাজীবি মানুষ। মানববন্ধনে অংশ নেয়া মানুষজন এসময় চিলমারী কমিউটার ট্রেনটি ঘন্টা ব্যাপি আটকে রাখে পরে উদ্ধর্তন কর্মকর্তার আশ^াসের পেক্ষিতে ট্রেনটি ছেড়ে দেয়া অংশ গ্রহনকারীরা। এসময় আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ নেতা ইমরান সরকার, ব্যবসায়ী মমিনুল ইসলাম, মতিয়ার রহমা প্রমুখ। স্থানীয়দের দাবী বর্তমানে যে কমিউটার ট্রেন চালু আছে সেটি সকাল ৮টায় চিলমারী থেকে রংপুর যাওয়ার সময় কাজে লাগলেও ফিরতি পথে রাত ১২টায় চিলমারীতে পেঁঁৗঁছার কারণে কোনো কাজেই আসেনা চিলমারী, রৌমারী ও রাজিবপুরবাসীর। ফলে ট্রেনটি ফেরার পথে প্রায় যাত্রীশূন্য থাকে।
উল্লেখ্য, চিলমারী- রৌমারী ও রাজিবপুরসহ কুড়িগ্রাম জেলাবাসীর একমাত্র সহজ ও নিরাপদ যানবাহন ছিল রমনা মেইল নামীয় লোকাল ট্রেনটি। এ ট্রেনটি চিলমারী থেকে পার্বতীপুর চলাচল করত। জনপ্রিয় এ ট্রেনটি ছাত্র-ছাত্রীদের কলেজ যাতায়াত, চাকুরীজীবিদের অফিস যাওয়া আসা বিশেষ করে অসুস্থ্য যাত্রী ও খুদ্র ব্যবসায়ীদের জন্য বিভাগীয় শহর থেকে স্বল্প ব্যয়ে যাতায়াত ও মালামাল আনা নেয়া করা ছিল অত্যন্ত উপযোগী। দিনে দুবার চলাচল করা রমনা ট্রেনটি করোনার সময় বন্ধ করে দেয় রেল কর্তৃপক্ষ। ফলে দীর্ঘদিন থেকে ভোগান্তিতে ভুগছে এ অঞ্চলের মানুষ। দ্রুত রেলপথ মেরামত ও বন্ধ থাকা রমনা মেইল ট্রেনটি পুনরায় চালুরে দাবি জানান এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )