আজকের তারিখ- Sun-28-04-2024
 **   চিলমারীতে বৃষ্টির জন্য ৩য় দিন ইসতিসকার নামাজ আদায় **   দেশের জন্য কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘আমার শরীর নিয়ে আমি গর্বিত’ **   কুড়িগ্রামে বিএনপির ৩ নেতাকে বহিষ্কার **   নাগেশ্বরীতে হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ **   রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান **   ভূরুঙ্গামারীতে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় **   চিলমারীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় **   রবিবার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক **   কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে ২০ জন গ্রেফতার

শেখ হাসিনার সরকারকে আবার ক্ষমতায় চান কলকাতার মেয়র

যুগের খবর ডেস্ক: আগামী বছর বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন। সেই নির্বাচনে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগই ক্ষমতায় আসুক- এমনটাই চাইছেন কলকাতার মেয়র তথা পশ্চিমবঙ্গের পৌরসভা ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।
তিনি বলেছেন, ভারত বিদ্বেষী শক্তিকে আমরা কখনোই স্বাগত জানাবো না। তাই শেখ হাসিনার সরকার আবার ক্ষমতায় আসুক।
কারণ হিসাবে তিনি বলেন, শেখ হাসিনাই ভারতের সাথে বাংলাদেশের সব থেকে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেছেন। বিশেষ করে পশ্চিমবঙ্গের সাথে বাংলাদেশের সম্পর্ক তো এখন আত্মীয়ের আত্মীয় হয়ে দাঁড়িয়েছি। ফলে আমি চাই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যারা কাজ করছে, যারা উন্নয়নের জন্য কাজ করছে, সেই সরকারই বাংলাদেশে থাকুক। এবং শেখ হাসিনাই সেই সরকার দিতে পারে।

ভোট পরবর্তীতে বাংলাদেশে কেমন সরকার হওয়া উচিত, এমন একটি প্রশ্নের উত্তরে এসব কথা বলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘনিষ্ঠ এই মন্ত্রী।

মঙ্গলবার দক্ষিণ কলকাতার চেতলা অগ্রণী ক্লাবের দুর্গাপূজা (এটি ফিরহাদ হাকিমের পূজা বলেই পরিচিত) উদ্বোধনের পর ফিরহাদ হাকিম এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার অত্যন্ত শ্রদ্ধেয় একজন। আমার সৌভাগ্য যে, তিনি আমাকে ব্যক্তিগতভাবে চেনেন। আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে আমি তার বাড়ি গিয়ে খেয়ে এসেছি। মুখ্যমন্ত্রীকে তিনি নিজের ছোট বোন বলে সম্বোধন করেন। হাসিনা ও মমতা- তাদের উভয়েরই চিন্তাধারা একইরকম। বাংলাদেশে যখন স্বাধীনতার যুদ্ধ চলছিল, বাংলা ভাষার অস্তিত্বের জন্য আন্দোলন চলছিল, তখন ভারত এবং আমাদের পশ্চিমবঙ্গ প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের জাতির পিতা শেখ মুজিবুর রহমানের পাশে এসে দাঁড়িয়েছিল। পাশাপাশি বঙ্গবন্ধুরও অনেক স্মৃতি এই কলকাতা শহরের সাথে জড়িয়ে রয়েছে। তাই আমরা যে আলাদা সেটা আমরা ভাবিনা।

ফিরহাদ হাকিম আরো বলেন, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যে কাঁটাতারের বেড়া থাকলেও আমাদের মন এক। আমরা যেমন নজরুলের ভক্ত, তেমন রবীন্দ্রনাথের ভক্ত, শরৎচন্দ্রের ভক্ত। আমরা সব লেখকদের ভক্ত, সৃষ্টির ভক্ত।

এদিন সন্ধ্যায় চেতলা অগ্রণী ক্লাবে প্রদীপ প্রজ্জলন করে পূজা মণ্ডপের দ্বারোদঘাটন করেন বিশ্বখ্যাত ব্রাজিলিয়ান ফুটবল তারকা রোনাল দিনহো। দুদিনের সফরে এই মুহূর্তে তিনি কলকাতাতে অবস্থান করছেন। তাকে সামনে পেয়ে আপ্লুত হয়ে ওঠে ফুটবলপ্রেমী কলকাতাবাসী। প্রদীপ প্রজ্বলনের পর পূজা মণ্ডপ ঘুরে দেখেন ফুটবল তারকা।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )