আজকের তারিখ- Tue-18-06-2024

গাজায় মানুষ হত্যা কেবল হামাসের সদস্য সংখ্যাই বাড়াবে: ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান হামলা নিয়ে কথা বলেছেন টেসলা প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। বিশ্বের অন্যতম শীর্ষ এই ধনী ব্যক্তি জানান, গণহত্যা কখনোই গ্রহণযোগ্য নয়, নির্বিচারে বেসামরিক হত্যা করে ইসরায়েল আসলে নিজেদের শত্রু তৈরি করছে।

গত বৃহস্পতিবার লেক্স ফ্রিডম্যানের পডকাস্টে অংশ নিয়ে এসব কথা বলেন ইলন।

মাস্ক বলেন, ‘আপনি যদি গাজায় কারও সন্তানকে হত্যা করেন, তাহলে আপনি হামাসের অন্তত আরও কয়েকটি সদস্য তৈরি করলেন, যারা ইসরায়েলিকে হত্যা করার জন্য মরতেও রাজি।’

টেসলা, স্পেসএক্স ও এক্স (সাবেক টুইটার) প্রধান বলেন, ফিলিস্তিনি স্বাধীনতাকামী এ দলের উদ্দেশ্যই ছিল ইসরায়েলকে নৃশংসতায় উসকে দেওয়া। গাজা ও ফিলিস্তিনের স্বার্থে বিশ্বব্যাপী মুসলমানদের ঐক্যবদ্ধ করতে আগ্রাসী প্রতিক্রিয়াকে কাজে লাগাতে চেয়েছে তারা এবং সফলও হয়েছে।

মাস্ক বলেন, ‘আলোচনার জন্য এটি সবচেয়ে বিতর্কিত বিষয়গুলোর মধ্যে একটি। কিন্তু আমার মনে হয়, দীর্ঘমেয়াদি শান্তি স্থাপন চূড়ান্ত উদ্দেশ্য হলে, এটা অবশ্যই ভাবা উচিত যে সময়ের সঙ্গে সঙ্গে সন্ত্রাসীর সংখ্যা বাড়ছে না কমছে। একজন হামাস সদস্য মারার বিপরীতে আপনি কয়জন নতুন করে তৈরি করলেন? আপনি যদি মারার চেয়ে তৈরি বেশি করে থাকেন, তবে আপনি সফল হননি।’

গত ৭ অক্টোবর হামাসের আগ্রাসনের ফলে আনুমানিক ১২০০ ইসরায়েলি মারা যায়। এছাড়া আরও ২০০ জনকে জিম্মি করে নেওয়া হয়। এর প্রতিক্রিয়া হিসেবে বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিনে যুদ্ধ ঘোষণা করেন। তখন থেকে গাজায় অনবরত বোমা বর্ষণ করে চলছে ইসরায়েল।

গত শুক্রবার পর্যন্ত গাজায় ১১ হাজারের ও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে এবং আহত হয়েছে ২৭ হাজার ৫০০ জন। মার্কিন প্রেসিডেন্ট এ সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করলেও যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে আসল সংখ্যা এর চেয়েও বেশি হতে পারে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )