আজকের তারিখ- Fri-19-07-2024

রৌমারীতে রাস্তা বন্ধ থাকায় দুর্ভোগে ষাট পরিবারের

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী উপজেলার বন্দবেড় গ্রামে দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায়ষাট শতাধিক মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। এ ব্যাপারে ভুক্তভোগী পরিবার গুলো ইউএনও এবং উপজেলা চেয়ারম্যান ও রৌমারী থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।
বুধবার ৭ ফেব্রুয়ারী অভিযোগ সূত্র ও সরজমিনে গিয়ে জানা গেছে, দীর্ঘদিন থেকে বন্দবেড় গ্রামের শিফাউল ইসলাম এর বাড়ির সংল্গন রাস্তা দিয়ে চলাফেরা করে আসছে প্রায় ৫০ থেকে ৬০ জন পরিবারের জনগন। হঠাৎ করে তিনি রাস্তা বন্ধ করে দেওয়ায় মানবেতর জীবনযাপন করছে ওই পরিবার গুলো। রাস্তা বন্ধ থাকায় স্কুল-কলেজ হাট বাজারে যেতে পারছেনা। একটি পরিবারের ঝগড়া মনমালিন্য হওয়ায় এ রাস্তা বন্ধ করে দেওয়া হয়। তারপর বাকি ৬০টি ঘর তথা পরিবার সংশিষ্ট ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান, মেম্বারসহ এলাকার গণ্যমান্যদের বিষয়টি অবগত করা হয়। তারা একাধিকবার বিভিন্নভাবে মীমাংসার চেষ্টা করলেও বিবাদীগণ কাউকে তোয়াক্কা করছেন না।
ভুক্তভোগী ইনতাজ, মিনারুলসহ একাধিক পরিবার বলেন, একটা মানুষের জন্য প্রায় ৬০শত মানুষ গৃহবন্দি হয়ে আছি। কোনোমতে অন্যনের বাড়ি দিয়ে চলাচল করছি। কিন্তু বড়, ভারী মালামাল বের করা কিংবা বাসাবাড়িতে ঢোকাতে পারছি না। প্রশাসনের কাছে জোর বাদি আমাদের রাস্তা বড়ে করে দেওয়া হোক।
এ ব্যাপারে বিবাদী শিফাউল এর স্ত্রী জানান, এতদিন রাস্তা দিয়েছি এখন আমাদের ঘর তোলার দরকার তাই রাস্তা বন্ধ করেছি। আমার বাড়ি প্রায় সময় চুরি হয় নিরাপত্তার কারনে আর রাস্তা দেওয়া সম্ভব নয়।
বন্দবেড় ইউপি সদস্য রেজাউল করিম জানান, রাস্তাটি আগের মতো খুলে দেওয়ার জন্য বলেছিলাম কিন্তু তারা আমার কথা শোনেননি প্রয়োজনে আবার বলবো।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদ হাসান খান এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তহশিলদালকে সরেজমিন তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে দায়িত্ব দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )