আজকের তারিখ- Sat-27-04-2024
 **   দেশের জন্য কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘আমার শরীর নিয়ে আমি গর্বিত’ **   কুড়িগ্রামে বিএনপির ৩ নেতাকে বহিষ্কার **   নাগেশ্বরীতে হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ **   রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান **   ভূরুঙ্গামারীতে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় **   চিলমারীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় **   রবিবার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক **   কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে ২০ জন গ্রেফতার **   ঝংকার সিনেমা হলে যাচ্ছেন আদর ও পূজা

সেবা দিতে চিকিৎসকদের গ্রামে যাওয়ার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

যুগের খবর ডেস্ক: চিকিৎসকদের তাদের সর্বোচ্চটা দিয়ে রোগীদের সেবা দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। এজন্য প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা নিশ্চিত করতে হলে চিকিৎসকদের গ্রামে যেতে হবে।
মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর শাহবাগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে সোসাইটি অব নিউরোলজিস্ট আয়োজিত আন্তর্জাতিক কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। এজন্য প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা নিশ্চিত করতে হলে চিকিৎসকদের গ্রামে যেতে হবে। একইসঙ্গে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। চিকিৎসকরা মানুষকে সেবা দিতে কাজ করবে, আমরাও তাদের সবকিছু দেব।

এসময় সামন্ত লাল সেন চিকিৎসকদের ঢাকার বাইরে গিয়ে প্রান্তিক জনগোষ্ঠীকে সেবা দেওয়ার আহ্বান জানান।
স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা তার বক্তব্যে বলেন, দেশে ভালো ক্লিনিশিয়ান থাকলেও ভালো শিক্ষকের অভাব রয়েছে। সেজন্য সংশ্লিষ্টদের উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।
সোসাইটি অব নিউরোলজিস্ট আয়োজিত কনফারেন্সে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মুহাম্মদ খুরশীদ আলম, সংগঠনের কার্যনির্বাহী কমিটির নতুন সভাপতি অধ্যাপক মো. বদরুল আলম।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )