আজকের তারিখ- Wed-29-05-2024

রাজকুমার-লিপস্টিকসহ তিন সিনেমা আলোচনায়

বিনোদন ডেস্ক: দীর্ঘ চার মাস অধিকাংশ হল বন্ধ থাকার পর ঈদ আয়োজনের ছোয়াঁয় রোমাঞ্চিত হতে চলছে সিঙ্গেল স্ক্রিণ। তবে এতে বাধা হয়ে দাঁড়িয়েছে ছবির সংখ্যা। তিন দশক পর ঈদে ১৩টি সিনেমা মুক্তির মিছিলে রয়েছে (এ প্রতিবেদন প্রকাশ পর্যন্ত)। সর্বোচ্চ আলোচনায় এ তালিকায় শাকিব খান অভিনীত হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’ রয়েছে। তবে এ সিনেমার গান নিয়ে ইতিমধ্যে মিশ্র প্রতিক্রিয়া উঠেছে। এসবের মধ্যেও উন্নত প্রযুক্তির ব্যবহার, নির্মাণশৈলী, গল্প বলার ধরন আর লোকেশনে বৈচিত্র্য জমজমাট ‘রাজকুমার’ ঘিরে প্রদর্শকদের মাঝে বিশেষ আগ্রহ স্পষ্ট। চাহিদা যখন এ পর্যায়ে তখন বাধ সেধেছে সিনেমার রেন্টাল নিয়ে! এতে করে প্রশ্ন দেখা দিয়েছে ছোট হলগুলো এই ইদুঁর দৌড়ে টিকে থাকতে না পারলে অপেক্ষাকৃত ভিন্ন সিনেমায় আগ্রহ দেখাবে। এক্ষেত্রে তাদের চাহিদায় অফট্র্যাকের কাজলরেখা ও দেয়ালের দেশ নিয়ে আগ্রহ থাকলেও; এ সিনেমা দুটি সিনেপ্লেক্সের জন্য ওপেন, হল নিয়ে তাদের মাথা ব্যথা নেই। ফলে বিপুল সংখ্যক দর্শক এ সিনেমা দুটি দেখা থেকে বঞ্চিত হবে। তবে যারা ভাবছেন ঈদ বুঝি পানসে যাবে তাদের জন্য দুটি বড় সিনেমা কড়া নাড়ছে। এর একটি অ্যাংরিম্যান আদর আজাদ-পূজা চেরী অভিনীত ‘লিপস্টিক’। অপরটি রোশান-অন্বেষার ‘ডেডবডি’। হরর গল্পের সিনেমা ‘ডেডবডি’। বানিয়েছেন মোহাম্মদ ইকবাল। এতে রোশানের সঙ্গে জুটি বেঁধেছেন পশ্চিমবঙ্গের অন্বেষা রায়। এতে আরও আছেন শ্যামল মাওলা, ওমর সানী, রাশেদ মামুন অপু, মিষ্টি জাহান প্রমুখ। নানাবিধ কারণে সিনেমাটি নজর কেড়েছে।
অপরদিকে বাণিজ্যিক মাশালা আর টোটালিটির কারণে ‘লিপস্টিক’ বিশেষ আকর্ষন হয়ে ধরা দিবে বলে বোদ্ধামহলের অভিমত। ইতিমধ্যে সিনেমাটির ‘বেশামাল’ গান প্রকাশ্যে আশার পর সে কথাই আলোচনায় আসছে। এতে রোমান্সের পাশাপাশি, অ্যাকশন-থ্রিল রয়েছে। চমৎকার গল্পের গাঁথুনি নিয়ে সিনেমাটি নির্মিত। প্রযোজক ও অভিনেতা আদর আজাদ প্রত্যাশা করছেন তার সিনেমা ৩০ এর অধিক প্রেক্ষাগৃহে দেখা যেতে পারে। এ সংখ্যা বাড়তে পারে বলেও হল মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়েছে।
ছবিতে আদর-পূজার রসায়ন ইন্ডাস্ট্রির নতুন জুটির সূচনা হবে বলে সিনেমা সংশ্লিষ্টদের আশা। সেন্সরবোর্ড সূত্রের প্রাপ্ত খবর অনুযায়ী ছবিটি গল্প বলার ধরণে নতুনত্ব আছে। কনসেপ্ট চমৎকার। তরুন দর্শকের সিনেমা।
অপরদিকে প্রায় দেড় বছর পর নতুন সিনেমা নিয়ে আসছেন শরিফুল রাজ। আসছে ঈদে তিনটি সিনেমা মুক্তি পাওয়ার কথা এই অভিনেতার। গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’, মোস্তফা কামাল রাজের ‘ওমর’ ও মিশুক মনি পরিচালিত ‘দেয়ালের দেশ’। ৪০০ বছরের পুরোনো মৈমনসিংহ গীতিকার ‘কাজলরেখা’ পালা অবলম্বনে গিয়াস উদ্দিন সেলিম বানিয়েছেন কাজলরেখা। এতে সুচ রাজার চরিত্রে দেখা যাবে শরিফুল রাজকে। তার বিপরীতে রয়েছেন মন্দিরা চক্রবর্তী। দেয়ালের দেশ সিনেমায় রাজের নায়িকা শবনম বুবলী। এই প্রথম পর্দায় জুটি বাঁধলেন তারা।
প্রেমের গল্পে জসিম উদ্দিন জাকির বানিয়েছেন মাল্টিকাস্টিং ‘মায়া: দ্য লাভ’। অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, সাইমন সাদিক ও জিয়াউল রোশান। হল পেলে এটি হতে পারে বিগ ধামাকা।
‘সোনার চর’ দিয়ে এক যুগ পর ঈদের সিনেমা নিয়ে আসছেন জায়েদ খান। পরিচালনা করেছেন জাহিদ হোসেন। এতে একজন মুক্তিযোদ্ধার চরিত্রে দেখা যাবে জায়েদকে। আরও আছেন মৌসুমী, ওমর সানী, স্নিগ্ধা প্রমুখ।
গত রোজার ঈদের মতো এবারও দ্ইু সিনেমা মুক্তির ঘোষণা দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। সিনেমা দুটি হলো আহমেদ হুমায়ুনের ‘পটু’ ও কামরুজ্জামান রোমানের ‘মোনা: জ্বীন ২’। সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে মোনার চিত্রনাট্য। ভৌতিক ঘরানার এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। অন্যদিকে, রাজশাহী এলাকার গল্প নিয়ে তৈরি হয়েছে পটু। অভিনয় করেছেন ইভান সাইর, আফরা শাইয়ারা, শোয়েব মনির, দিলরুবা হোসেন দোয়েল, আরিফুল রনি প্রমুখ।
নারী পাচারের ঘটনাকে কেন্দ্র করে গ্রাম ও শহরের দুই নারীর শিকল ভাঙার গল্প নিয়ে তৈরি হয়েছে ‘মেঘনা কন্যা’। বানিয়েছেন ফুয়াদ চৌধুরী। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ।
সত্য ঘটনা অবলম্বনে সানী সানোয়ার নির্মাণ করছেন ‘এশা মার্ডার: কর্মফল’। একটি খুন ও সেই রহস্য উদ্ঘাটনের গল্প দেখা যাবে এতে। কপ ক্রিয়েশন ও বিঞ্জ প্রযোজিত এশা মার্ডারে আরও আছেন ফারুক আহমেদ, রওনক রিপন, হাসনাত রিপন, শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর প্রমুখ।
মুক্তির মিছিলে শেষ বিকেলে যোগ দিয়েছে ফেরদৌস-পূর্ণিমার ‘আহারে জীবন’। এ সিনেমা দিয়ে ২৫ বছর পর ছটকু আহমেদের পরিচালনায় কাজ করলেন ফেরদৌস। আরও অভিনয় করেছেন জয় চৌধুরী, মিশা সওদাগর, সুচরিতা, অরুণা বিশ্বাস, শাহনূর প্রমুখ।
এছাড়াও হল পেলে ‘গ্রীনকার্ড’ সিনেমাটিও বিশেষভাবে দর্শক ‍দৃষ্টি আকর্ষণে সমর্থ হবে বলে মনে করছেন অনেকে।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )