আজকের তারিখ- Wed-29-05-2024

আগামী কাল পবিত্র ঈদ-উল-ফিতর প্রস্তুত হচ্ছে ঈদগাহ মাঠ, শেষ মুহূর্তের কেনা কাটায় ব্যস্ত মানুষ

এস, এম নুআস: ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ মুসলীম উম্মাহর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর আগামী কাল। নামাজের জন্য ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে ঈদগাহ মাঠগুলো। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আগামীকাল ধর্মীয় ভাবগাম্ভির্য ও আনন্দ-উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে পালিত হবে পবিত্র ঈদ-উল-ফিতর। চিলমারী উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। প্রথম জামাতে ইমামতি করবেন মাওলানা আলহাজ্ব মোঃ মতিউর রহমান। এবছর চিলমারী উপজেলার ৬টি ইউনিয়নের প্রায় ২ শতাধিক ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। রমনা খামার ঈদগাহ মাঠে সকাল ৯টায়, খরখরিয়া মন্ডলপাড়া ঈদগাহ মাঠে সকাল ৮টা ৩০ মিনিটে, ভরট্টপাড়া ঈদগাহ মাঠ ও মাচাবান্দা ঈদগাহ মাঠে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে মিল রেখে আজ অষ্টমীরচর ইউনিয়নের ডাটিয়ার চরে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ডাটিয়ারচরের মানুষ আজ বুধবার পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন করেন।


এদিকে শেষ মুহূর্তের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছেন চিলমারীর মানুষ। ইতোমধ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে কর্মরত চিলমারীর অসংখ্য মানুষ নাড়ির টানে ফিরেছেন চিলমারীতে পরিবার পরিজনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার জন্য। আর তাই উপজেলার প্রধান থানাহাট বাজারের বিপনী বিতান, পোষাকের মার্কেট ও মুদি দোকানে রয়েছে প্রচন্ড ভীর। ব্যস্ত সময় পার করছেন দোকানী, দরজী এবং বিক্রেতারা। বিকেলে সরেজমিনে উপজেলার থানাহাট বাজারের সব দোকানগুলোতে উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )