আজকের তারিখ- Fri-29-03-2024
 **   নাবিকদের ছাড়াতে মুক্তিপণ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি : মালিক পক্ষ **   বন্দি নিয়ে বিএনপি মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের **   ‘বিএনপি নেতাদের বক্তব্যে জিয়াউর রহমানও কবরে শুয়ে লজ্জা পাচ্ছে’ **   আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার **   এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন পূজা **   প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী **   ‘পরিবেশদূষণে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের অকালমৃত্যু’ **   বাংলাদেশ ও মার্কিন প্রধান বিচারপতির মধ্যে বৈঠক অনুষ্ঠিত **   যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী **   এলডিসির চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

নাগেশ্বরীতে বিনা নোটিশে দখল উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন

হাফিজুর রহমান হৃদয়, নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরীতে আদালতের পূর্ব নোটিশ ছাড়াই দখল উচ্ছেদের অভিযোগ তুলেছেন জমির মালিক। বুধবার বিকেলে নাগেশ্বরী কলেজ মোড়ে এ ঘটনা ঘটে। এরপরই প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ওই ভুক্তভোগী পরিবার। দখলের সময় কোন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন না বলে দাবী করেছেন ভুক্তভোগীরা। জেলা জর্জ কোর্টের নাজির ফরিদুল ইসলাম উপস্থিত থাকলেও তিনি কোর্টের আদেশ দেননি ভুক্তভোগীদের। সংবাদ সম্মেলনে পরিবারটি অভিযোগ করেন তার পৈতৃক সূত্রে পাওয়া জমিতে বহুতল ভবন নির্মাণ চলছিল। কোন প্রকার নোটিশ ছাড়াই পুলিশ ও স্থানীয় লোকজন নিয়ে এসে তারা জমিটা দখল করেছে।
বুধবার বিকেলে কলেজ মোড়ে ঘটনাস্থলের পাশে সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে আব্দুল গফুর সরকার অভিযোগ করে বলেন ওইখানে তার তিন শতকেরও বেশি জমিতে পাঁচতলা ভবনের কাজ চলছে। এরমধ্যে কোন নোটিশ ছাড়াই বুধবার বিকেলে বুলডোজার লাগিয়ে আমার নির্মানাধীন ভবন ভেঙ্গে ফেলে। পরে আমি এসে জানতে পারি আদালত থেকে জমিটি উপজেলার রামখানার পশ্চিম রামখানা এলাকার শুকুর তালুকদারের ছেলে শাহজাহান তালুকদারকে দখল করিয়ে দিচ্ছে। কিন্তু ওই জমিতে তার কোন অংশিদারিত্ব নেই। আমার ছোট ভাইয়ের কাছে তিনি জমি কিনেছেন সে জমি তাকে বুছিয়ে দিয়েছে। তার জমিনটি পিছনে হওয়ার সামনের আমার জমিটি দখলে দীর্ঘদিন থেকে চেষ্টা করে আসছিল। এ সময় তিনি অভিযোগ করেন, দখলে আসা আদালতের লোকজনের কাছে কোর্টের আদেশ চাইছিলাম। বারবার বলার পরও তারা দেয়নি। আমাকে পরে কোর্ট থেকে নোটিশ নিতে বলেন তারা।
উচ্ছেদের সময় স্থানীয় গণমাধ্যমকর্মী ঘটনাস্থলে গিয়ে বিজ্ঞ আদালতের কোন মেেিজস্ট্রেটকে পাননি। তবে সেখানে উপস্থিত ছিলেন জেলা জজ কোর্টের নাজির ফরিদুল ইসলাম। এ সময় ভুক্তভোগির আদালতের আদেশ না পাওয়ার অভিযোগের বিষয়ে জানতে চাইলে তার কাছে আদেশ নেই বলে স্বীকার করেন তিনি। বলেন আপনারা আদালত থেকে আদেশ নিতে পারেন। উচ্ছেদের বিষয়ে কোন বক্তব্য দিতেও রাজী হননি তিনি।
নাগেশ্বরী থানা পুলিশ উপস্থিতিতে জমি উচ্ছেদ হয়েছে। এ বিষয়ে নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ (ওসি) নবীউল হাসান বলেন, আদালতের বরাত দিয়ে আমার কাছে পুলিশী সহায়তা চেয়েছে। আমাকেতো দিতেই হবে। আদালতের লোকজন আসলে আমাদের পুলিশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )