আজকের তারিখ- Sat-20-04-2024
 **   ‘কেন এমন করছ, ফিজকে খেলতে দাও’- বিসিবিকে আকাশ চোপড়া **   শিব নারায়ণের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক **   দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী **   কুড়িগ্রামে বাল্য বিবাহ বন্ধে এবং শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত **   চিলমারীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত **   পরীমণির বিরুদ্ধে আদালতের সমন জারি **   উপজেলায় ভোট করতে পারছেন না মন্ত্রী-এমপির স্বজনরা **   পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে **   চিলমারীতে বাড়ীর রাস্তা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন **   ‘মুজিবনগর দিবস বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন’

সাংবাদিকের ওপর হামলা: এসপির নির্দেশে থানায় মামলা নিলেন ওসি

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রাজিবপুরে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় রাজিবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৮ ইউপি সদস্যের নামে মামলা করেছে হামলার শিকার হওয়া দৈনিক আমার সংবাদ’ রাজিবপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক রফিকুল ইসলাম।
সম্প্রতি ২৭ আগষ্ট প্রধানমন্ত্রীর দেওয়া দশ টাকা কেজি চালের অনলাইন নিবন্ধন হালনাগাদ শুরু হয়। তারই ধারাবাহিকতায় রাজিবপুর ইউনিয়ন পরিষদে উপজেলা যুবদলের সদস্য সচিব ও রাজীবপুর সদর ইউপি চেয়ারম্যান মিরণ মোহাম্মদ ইলিয়াস কার্ড ধারীদের কাছ থেকে জোরপূর্বক হোল্ডিং ট্যাক্সের নামে ১৫০ টাকা করে দাবি করেন। এসময় একাধিক ব্যক্তি ১৫০ টাকা দিয়ে অনলাইনে নিবন্ধনও করেন। আবার যারা টাকা দিতে অস্বীকৃতি জানায় তাদেরকে অনলাইন করতে দেওয়া হবে না বলে হুমকি দেন খোদ চেয়ারম্যান ও তার সহযোগী ইউপি সদস্যরা।
অনিয়মের তথ্য-উপাত্ত ভিডিও করতে জান সাংবাদিক রফিকুল ইসলাম,সহিজল ইসলাম,মুরাদুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন। তাৎক্ষনিক রফিকুল ইসলামের ভিডিও ধারণ করা দেখে রাজিবপুর সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাব উদ্দিন সাংবাদিকের ওপর চড়াও হন। এরপর রফিকুল ইসলামকে ভিডিও করতে বাধা দেন চেয়ারম্যান এবং ইউপি সদস্যরা। এক পর্যায়ে তাকে অতর্কিত ভাবে দেশীয় অস্ত্র রড,শাবল এবং হাতুড়ি দিয়ে এলোপাথাড়ি মারপিট করে। সেই সাথে মোবাইল, ক্যামেরা এবং পকেটে থাকা আট হাজার তিনশত টাকা ছিনিয়ে নেয়। ঘটনার পরে ওই সাংবাদিককে গুরুত্বর আহত অবস্থায় রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন গণমাধ্যমকর্মীরা।
ঘটনার দিনই থানায় অভিযোগ দায়ের করলেও মিমাংসা করার কথা বলে মামলা নিতে কালক্ষেপণ করে রাজিবপুর থানা পুলিশ। তবে কুড়িগ্রাম পুলিশ সুপারের নির্দেশে ১৯ দিন পরে গত বুধবার(১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে মামলা রুজু করেন রাজিবপুর থানা পুলিশ। তবে এব্যাপারে সাংবাদিকের উপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে গ্রেপ্তারের দাবি গণমাধ্যমকর্মীদের।
এব্যাপারে রাজিবপুর থানা অফিসার ইনর্চাজ মোজাহারুল ইসলাম জানান, মামলা রুজু করা হয়েছে। তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )